Search
Close this search box.
Search
Close this search box.

আয়ারল্যান্ডে ৮৭ রানের বড় জয় পেল বাংলাদেশ

bangladesh-a-teamউইকলোতে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে পাচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদেরকে ৮৭ রানে হারিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচ বৃষ্টিতে পণ্ড হলে দ্বিতীয় ম্যাচ ঠিকই আরম্ভ হয় যথা সময়ে। দলের জয়ে ব্যাট হাতে অবদান রাখেন জাকির হাসান ও বল হাতে অবদান রাখেন শরিফুল ইসলাম।

উইকলোতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ড ‘এ’ দলের অধিনায়ক বালবারিন। ব্যাটিংয়ের শুরুটা খারাপ করেনি দুই ওপেনার সাইফ হাসান ও জাকির হাসান। দুই ব্যাটসম্যান শুরু থেকেই বেশ দেখে শুনেই খেলেন আইরিশ বোলারদের। স্কোরবোর্ডে গড়েন ১০০ রানের জুটিও। জাকির নিজস্ব গতিতে খেললেও কিছুটা ধীরগতির ব্যাটিং করেন সাইফ। দুই ব্যাটসম্যানের গড়া ১৩৯ রানের জুটি ভাঙেন চেজ। ব্যক্তিগত ৩৭ রানে আউট হন সাইফ।

chardike-ad

বাংলাদেশ অধিনায়ক মুমিনুক হককে নিয়ে দলীয় ও নিজের ইনিংস বড় করতে থাকেন জাকির। তবে আক্ষেপটা বাড়ে ব্যক্তিগত ৯০ রান পার করার পরেই। চেজের করা বলে ৯২ রানে বোল্ড আউট হন জাকির। দলীয় ১০ রান যোগ করতেই কোন রান না করেই আউট হন মিঠুন। মুমিনুল আউট হন ব্যক্তিগত ২৩ রানে। শেষদিকে আলামিন জুনিয়রের ৪৭ ও ফজলে রাব্বির ৫৩ রানে ভর করে ২৮৯ রান সংগ্রহ করে বাংলাদেশ ‘এ’ দল। আইরিশদের হয়ে তিনটি করে উইকেট লাভ করেন কেন ও চেজ।

sentbe-adবাংলাদেশের দেওয়া রান তাড়া করতে নেমে দলীয় ১৪ রানেই উইকেট হারায় আইরিশরা। বাংলাদেশের হয়ে প্রথম উইকেট পান খালেদ। আইরিশ অধিনায়ক বালবারিনকে কোন রান করতে না দিয়েই সাজঘরে ফেরান খালেদ। থম্পসন ও ম্যাককালাম মিলে কিছুটা প্রতিরোধ গড়তে চাইলেও সেটা থামিয়ে দেন শরিফুল। দলীয় ৪১ রানে ২৩ করা থম্পসনকে ফেরান তিনি। ৪১ রানে ৪ উইকেট পড়লে হাল ধরেন ট্যাক্টর ও গ্যাটকেট।

দুই ব্যাটসম্যান মিলে গড়েন ৬০ রানের জুটি। দুই ব্যাটসম্যানের গড়া জুটি ভাঙেন ফজলে। ব্যক্তিগত ২৩ রান করা ট্যাক্টরকে আউট করেন তিনি। ৩৮ করে আউট হন গ্যাটকেট। শেষদিকে আইরিশ কিপার ট্যাকার ও কেনের জুটি কিছুটা আশা দেখালেও সেটা থামে ১৫৯ রানে। ২১ করে আউট হন ট্যাকার ও ৪৯ করে আউট হন কেন। শেষ পর্যন্ত ২০২ রানে ইনিংস থামে আইরিশদের।

সংক্ষিপ্ত স্কোরঃ
বাংলাদেশ ‘এ’ ২৮৯/৬ – জাকির ৯২, ফজলে ৫৩: চেজ ৩-৬৩

আয়ারল্যান্ড ‘এ’ ২০২- কেন ৪৯, গ্যাটকেট ৩৮: খালেদ ২-২৭

ফলাফলঃ ৮৭ রানে জয়ী বাংলাদেশ।