sentbe-top

দ্য কাঠমান্ডু পোস্টের তথ্য ভিত্তিহীন : ইউএস-বাংলা

us-banglaনেপালের ‘দ্য কাঠমান্ডু পোস্ট’ পত্রিকায় ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিএসএস-২১১ বিধ্বস্তের ঘটনায় পাইলট আবিদ সুলতানের ওপর দায় চাপানোর চেষ্টা করা হচ্ছে।

সোমবার (২৭ আগস্ট) প্রতিবেদনে ক্যাপ্টেন আবিদ সুলতান সম্পর্কে কিছু মনগড়া তথ্য দেয়া হয়েছে যা ভিত্তিহীন বলে মত প্রকাশ করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ। আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী (আইকাও কর্তৃক প্রণোদিত) যে কোনো দুর্ঘটনা পরবর্তী পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ হওয়ার পূর্ব পর্যন্ত এই ধরনের অসমর্থিত মতামত প্রকাশ কোনো গণমাধ্যমের কাছেই কাম্য নয়।

আইকাও এর এনেক্স ১৩ এর নিয়মানুসারে নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এবং বিমান চলাচলবিষয়ক মন্ত্রণালয়ের নেতৃত্বে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সহযোগিতায় এই দুর্ঘটনা বর্তমানে তদন্তাধীন আছে। একটি দুর্ঘটনা তদন্তাধীন অবস্থায় এই ধরনের একটি প্রতিবেদন দু’টি অভিপ্রায় ব্যক্ত করে।

sentbe-adএক, অযাচিতভাবে এয়ারলাইন্স এবং ক্রুদের ভাবমূর্তি ক্ষুণ্ন করা। দুই, দুর্ঘটনা ঘটে থাকার প্রকৃত কারণকে আড়াল করার চেষ্টা করা। এই প্রতিবেদনে প্রকাশিত কোনো তথ্যের ভিত্তি নেই। কারণ দুর্ঘটনা সম্পর্কে গঠিত তদন্ত কমিটি এখন পর্যন্ত অফিসিয়ালি কোনো তদন্ত প্রতিবেদন বা কোনো বক্তব্য প্রদান করেনি।

ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ ‘দ্য কাঠমান্ডু পোস্ট’ এর প্রতিবেদনকে দুরভিসন্ধিমূলক বলে মনে করে বাংলাদেশের গণমাধ্যম, যাত্রীবৃন্দ ও শুভাকাঙ্ক্ষীদের এ ধরনের মনগড়া ও ভিত্তিহীন রিপোর্টে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানানো হয়েছে।

sentbe-top