sentbe-top

৯৯৯ এ কল করে উদ্ধার পেলেন লিফটে আটক লন্ডনপ্রবাসী আজাদ

liftনির্বিগ্নে লন্ডন যাওয়ার উদ্দেশ্যে আগেই সিলেট থেকে ঢাকায় এসে অবস্থান নেন লন্ডন প্রবাশী আবুল কালাম আজাদে (৪৯)। সপরিবারে বিমানবন্দরের কাছাকাছি দূরত্বে উত্তরার একটি হোটেলে ওঠেন তারা। গতকাল সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে তার লন্ডন যাওয়ার কথা। ভোর ৪টার আগ পর্যন্ত সব কিছুই স্বাভাবিকই ছিল। বিপত্তি ঘটলো হোটেলের ওপর থেকে লিফটে করে নিচে নামতে গিয়ে।

স্ত্রী-সন্তানরা ঠিকভাবেই নিচে নেমেছিলেন। কিন্তু বিপত্তি ঘটলো তিনি যখন নামতে গেলেন! হোটেলের ওপর থেকে নিচে নামার সময় অচমকা বন্ধ হয়ে গেল লিফটের গেট। তিনি শুধু নন, স্ত্রী-সন্তানদের পাশাপাশি হোটেলে থাকা সবার মাঝে ছড়িয়ে পড়লো আতঙ্ক। ঠিকভাবে বের হতে পারবেন তো লিফট থেকে? যথাসময়ে বিমানবন্দরে পৌঁছে নির্ধারিত ফ্লাইট ধরতে পারবেন তো?

হোটেল কতৃপক্ষ দীর্ঘ আধাঘন্টা চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে ভোর পৌনে ৫টার দিকে কল করলেন জরুরী সেবার ‘৯৯৯’ নম্বরে। জরুরী সাহায্য চাওয়ার অল্প সময়ের মধ্যে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে লিফট থেকে আতঙ্কিত প্রবাসীকে উদ্ধার করে নিজেরাই যথাসময়ে পৌঁছে দিলেন বিমানবন্দরে। গতকাল উত্তরার ৬ নম্বর সেক্টরের ১৩/বি নম্বর রোডে সিটি হোমস নামে একটি আবাসিক হোটেলে এমন ঘটনা ঘটে।

sentbe-adউত্তরা ফায়ার স্টেশনের জেষ্ঠ্য কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, ভোর পৌনে ৫টার দিকে জরুরী সেবার ‘৯৯৯’ নম্বর থেকে খবর পান যে সিটি হোমস হোটেলের গ্রাউন্ড ফ্লোরে লিফটের ভিতর এক ব্যক্তি আটকা পড়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি চৌকষ দল নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। লিফট খোলার যন্ত্র ‘স্পেডার’ দিয়ে ১০ মিনিটের মধ্যে লিফটটি খুলে ওই ব্যক্তিকে উদ্ধার করা হয়।

সূত্র জানায়, সিলেটের গোলাপগঞ্জের আবুল কালাম লন্ডন প্রবাসী। গতকাল সকাল সোয়া ৬ টায় হযরত শাহ জালাল বিমানবন্দর থেকে তার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার লন্ডন যাওয়ার কথা। আগের দিন তিনি স্ত্রী, এক ছেলে ও মেয়েসহ ওই হোটেলে ওঠেন। ভোর ৪টার দিকে বিমানবন্দরে যাওয়ার উদ্দেশ্যে হোটেল থেকে লাগেজ বের করেন।

প্রথম দফায় তার স্ত্রী ও ছেলেমেয়েসহ লিফটে নিচে নেমে যান। দ্বিতীয় দফায় তিনি লাগেজ নিয়ে লিফটে করে নিচে নামতে গিয়ে গ্রাউন্ড ফ্লোরে লিফটের দরজা আটকে যায়। প্রায় আধঘন্টা ধরে হোটেলের ম্যানেজার ও কর্মচারীরা ধাক্কাধাক্কি করে লিফটের দরজা খুলতে ব্যর্থ হন। তারা ‘ত্রিপল নাইনে’র মাধ্যমে ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে সপরিবাদের তাদেরকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে দেয়।

sentbe-top