sentbe-top

ইংল্যান্ড দলের মদের পার্টি এড়িয়ে গেলেন মঈন-আদিল

moeen-adilধর্মপ্রাণ মুসলমান হিসেবে ইংলিশ অলরাউন্ডার মঈন আলির বেশ ভালোই পরিচিতি রয়েছে। ধর্মীয় রীতি-নীতি যতোটা সম্ভব মেনে ক্রিকেট খেলার চেষ্টা করেন মঈন। তার সাথে এবার যোগ হলেন আরেক মুসলিম খেলোয়াড় আদিল রাশিদ। মঙ্গলবার রাতে কেনিংটন ওভালে দুজন মিলে স্থাপন করলেন ধর্ম ভীরুতার দৃষ্টান্ত।

ওভাল টেস্টে রোমাঞ্চ জাগিয়েও ১১৮ রানে হেরে যায় ভারত। সিরিজের ৪ ম্যাচে জিতে ৪-১ ব্যবধানে সিরিজের ট্রফি পায় স্বাগতিক ইংল্যান্ড। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের পরে ট্রফি নিয়ে উল্লাসে মেতে ওঠে ইংলিশ দলের খেলোয়াড়রা। স্বাভাবিকভাবেই তাদের উদযাপনের অংশ ছিল বিভিন্ন মদের বোতল।

কিন্তু বিয়ার ও শ্যাম্পেন নিয়ে এ উদযাপন জায়েজ নেই মঈন-আদিলের ধর্মে। তাই সতীর্থ খেলোয়াড়রা যখন মদের বোতল নিয়ে আসেন খোলার জন্য, ছিটিয়ে উদযাপন করার জন্য তখন নীরবেই সেখান থেকে সরে একটু দূরে দাঁড়ান মঈন আলি ও আদিল রাশিদ। দূরে দাঁড়িয়েই উপভোগ করেন সতীর্থদের উদযাপন।

sentbe-adসিরিজের শেষ ম্যাচের শেষ দিনে ইংলিশদের জয়ে বড় ভূমিকা রাখেন আদিল রাশিদ। ৪৬৪ রানের পাহাড় তাড়া করতে নেমে ষষ্ঠ উইকেটে ২০৪ রানের জুটি গড়েন লোকেশ রাহুল ও রিশাভ পান্ট। শেষ সেশনে জয়ের জন্য দরকার ছিল ১৬৬ রান। জয়ের জন্যই ব্যাট করছিল ভারত।

তখনই অসাধারণ এক ডেলিভারিতে রাহুলকে সরাসরি বোল্ড করে সাজঘরের পথ দেখান রাশিদ। ১৪৯ রানে সাজঘরে ফেরেন রাহুল। তার বিদায়ে শেষ হয়ে যায় ভারতীয়দের জয়ের স্বপ্ন। ১১৮ রানের জয়ে সিরিজ শেষ করে ইংল্যান্ড। এছাড়া চতুর্থ ম্যাচে মঈন আলির অলরাউন্ডিং পারফরম্যান্সেই সিরিজ নিশ্চিত করেছিল ইংলিশরা।

sentbe-top