cosmetics-ad

তৃতীয়বারের মতো সিপিএল চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্স

trinbago

টুর্নামেন্টের শুরু থেকেই ফেবারিটের মতো খেলেছে ত্রিনবাগো নাইট রাইডার্স। সোমবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনাল ম্যাচেও বজায় থাকলো সে ধারা। গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সকে ৮ উইকেটে হারিয়ে তৃতীয়বারের মতো সিপিএল শিরোপা জিতে নিয়েছে ত্রিনবাগো।

ঘরের মাঠ ব্রায়ান লারা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় ত্রিনবাগো। খ্যারি পিয়েরে ও ডুয়াইন ব্রাভোর নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৭ রান করতে সক্ষম হয় গায়ানা। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে ১৫ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় ত্রিনবাগো।

trinbago-supporterআগে ব্যাট করতে নামা গায়ানার পক্ষে সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেন লুক রঞ্চি। ৬ চার ও ১ ছক্কার মারে ৩৫ বল থেকে এ রান করেন তিনি। এছাড়া জেসন মোহাম্মদ ২৪ ও শিমরন হেটমায়ারের ব্যাট থেকে আসে ১৫ রান। ত্রিনবাগোর পক্ষে ২৯ রান খরচায় ৩ উইকেট নেন পিয়েরে, ডুয়াইন ব্রাভো নেন ২টি উইকেট।

রান তাড়া করতে নেমে কলিন মুনরোর ঝড়ো ব্যাটিংয়ে সহজ জয় পায় আগেই দুইবার সিপিএল শিরোপা জেতা ত্রিনবাগো। অপরাজিত ইনিংসে ৬ চার ও ৩ ছক্কার মারে ৩৯ বলে ৬৮ রানের ইনিংস খেলেন মুনরো। এছাড়া ব্রেন্ডন ম্যাককালাম ৫ চার ও ২ ছক্কার মারে ২৪ বলে ৩৯ রান করেন। মাত্র ১৭.৩ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ত্রিনবাগো।