cosmetics-ad

‘জেনে বুঝে ওমানে আসেন’

oman

ওমান সেনাবাহিনীর সিনিয়র অফিসার মাহার। তিনি বাংলাদেশিদের ভূয়সী প্রশংসা করে বলেন, বর্তমানে ওমানে অনেক বাংলাদেশি না জেনে ফ্রি ভিসায় আসছেন। তারা বুঝতে পারছে না ফ্রি ভিসা মানেই জালিয়াতি ছাড়া কিছু নয়। এখানে এসে দুর্বিষহ জীবন যাপন করার মানে আছে কি? তিনি বাংলাদেশিদের জেনে বুঝে ওমানে আসার পরামর্শ দেন।

ওমানে মিরসরাই সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বিদেশগামীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি। শনিবার রাতে রাজধানী মাস্কাটের বাঙালি অধ্যুষিত এলাকা হামরিয়ার একটি রেস্টুরেন্টে এই সভা আয়োজিত হয়। অসহায় মানবতার সেবায় কাজ করে যাওয়া সমিতিটি ইতোমধ্যেই দেশ ও দেশের বাহিরে বেশ সুনাম অর্জন করেছে।

সমিতির পক্ষ থেকে ওমানে অসহায় শ্রমিকদেরকে বিভিন্নভাবে সহযোগিতার মাধ্যমে বেশ সুনাম অর্জন করেছে। বিগত বছরগুলোতে সমিতির পক্ষ থেকে যৌতুকবিহীন বিবাহ ও অর্থের অভাবে যারা চিকিৎসা করতে পারছে না এমন অসহায়দের সহযোগিতাও করছে।

সাধারণ সম্পাদক রনির সঞ্চলনায় অনুষ্ঠানের কোরআন তেলাওয়াত করেন মাওলানা মুসা। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপদেষ্টা সহিদ হোসেন, দাউদ হোসেন, মুহাম্মাদ এনাম ও সমিতির সিনিয়র সদস্যরা।

সংগঠনের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মুহাম্মাদ রিয়াদ হোসেন সমিতির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। তিনি সবাইকে ওমানের আইন-কানুন মেনে চলার অনুরোধ করেন।

এছাড়াও সমিতির সহ-সভাপতি ইউনুস আগত অতিথিদের সমিতির আগামী দিনের কর্মকাণ্ড নিয়ে আলোচনা করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী শহিদুল হক।

উল্লেখ্য, ইতোমধ্যে মিরসরাই সমিতি ওমানের পক্ষ থেকে ওমানে বিভিন্ন দুর্ঘটনায় আহত প্রবাসীদের চিকিৎসার ব্যয়, মৃত্যু প্রবাসীদের দেশে পাঠাতে টিকিট প্রদান, দেশের বিভিন্ন মসজিদের উন্নয়নের জন্য নগদ অর্থ প্রদান, অসহায় মেয়েদের যৌতুকবিহীন বিবাহ দেয়াসহ সমাজের বিভিন্ন সামাজিক কাজে বেশ অবদান রেখেছে।

সৌজন্যে- জাগো নিউজ