sentbe-top

পাকিস্তানকে ২৫৮ রানের লক্ষ্য দিল আফগানিস্তান

afganহাসমতউল্লাহ শহীদি দুর্দান্ত ব্যাটিং করলেন। তবু আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হলো। মাত্র ৩ রানের জন্য যে সেঞ্চুরিটা হলো না, অপরাজিত থাকার পরও। তার এমন ব্যাটিংয়ে ভর করেই অবশ্য আবুধাবিতে লড়াই করার পুঁজি পেয়ে গেছে আফগানিস্তান। পাকিস্তানের বিপক্ষে ৬ উইকেটে তারা তুলেছে ২৫৭ রান।

শুরুটা করেছে বেশ ধীরেসুস্থে। রানরেটের দিকে যেন নজরই ছিল না আফগানিস্তানের ব্যাটসম্যানদের। ধীর শুরুর পর দুই ওপেনার ফিরেছেন। কিন্তু পরের সময়টা ঠিকই বলের সঙ্গে তাল মিলিয়ে রান তুলেছে আফগানরা।

ধীর শুরুর পর নবম ওভারে এসে উইকেট হারিয়েছে আফগানিস্তান। দলীয় ২৭ রানে মোহাম্মদ নেওয়াজের শিকার হয়ে ফিরে যান ইহসানউল্লাহ (১০)। পরের ওভারে এসে মোহাম্মদ শেহজাদকেও (২০) তুলে নেন এই স্পিনার। তবে ৩১ রানে ২ উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে ৬৩ রানের জুটি গড়েন রহমত-শহীদি। ৩৬ রান করা রহমতকে ফিরিয়ে এই জুটিটিও ভাঙেন নেওয়াজ।

চতুর্থ উইকেটে আসঘর আফগানের সঙ্গে ৯৪ রানের আরেকটি বড় জুটি গড়েন হাসমতউল্লাহ শহীদি। দুজনই হাফসেঞ্চুরি পেয়েছেন। আসঘর আউট হন ৬৭ রানে। এরপর মোহাম্মদ নবিও ৭ রানের বেশি করতে পারেননি। তবে শহীদি পরের সময়টায় দলকে দারুণভাবে এগিয়ে নিয়েছেন। ১১৮ বলে ৭ বাউন্ডারিতে ৯৭ রানে অপরাজিত থাকেন তিনি। পাকিস্তানের পক্ষে সবচেয়ে সফল নেওয়াজই। তিনি নেন ৩টি উইকেট। ২ উইকেট শিকার শাহীন শাহ আফ্রিদির।

sentbe-top