cosmetics-ad

সিলেটে মুশফিকের এক কিশোর ভক্তের কাণ্ড

mushfiqur

২০১৬ সালের অক্টোবরে মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ চলাকালে মাঠে ঢুকে পড়েছিলেন মাশরাফি বিন মুর্তজার এক ভক্ত। এবার সেই কাণ্ডের পুনরাবৃত্তি ঘটল সিলেটে। জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট চলাকালে মাঠে ঢুকে পড়েন মুশফিকুর রহিমের এক কিশোর ভক্ত।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দি ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এই ম্যাচ দিয়ে অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক হয় সিলেটের। টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে ৪৮তম ওভারেই চতুর্থ উইকেট হারায় জিম্বাবুয়ে। ওই ওভারে সিকান্দার রাজাকে ফেরান এই ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হওয়া নাজমুল ইসলাম অপু। ৪৯তম ওভারের বোলিং করার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন মেহেদী হাসান মিরাজ। প্রান্ত বদল করে মিডিয়া প্রান্তে এসে দাঁড়িয়েছেন মুশফিক।

এমন সময় হুট করে পূর্ব গ্যালারির গ্রিল টপকে মাঠে ঢুকে পড়ে এক কিশোর। চোখের মুহূর্তে সোজা দৌড়ে যায় মুশফিকের কাছে। উদ্দেশ্য আর কিছুই না। স্রেফ প্রিয় তারকাকে একবারের জন্য ছুঁয়ে দেখা। কিশোরের সেই স্বপ্ন পূরণ হলো। কাছে গিয়ে মুশফিককে জড়িয়ে ধরেন মাঠে ঢুকে যাওয়া ওই কিশোর।

প্রথমে চমকে উঠেছিলেন মুশফিকও। একটু অবাক হলেও পরে ভক্তকে কোনো রকম বাধা দেননি জাতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। পরে নিজেকে সামলে নিয়ে তিনিও জড়িয়ে ধরেন কিশোর ভক্তকে। দু’জনের এই সাক্ষাতটা খুব একটা দীর্ঘায়িত হলো না। সাথে সাথে নিরাপত্তাকর্মীরা এগিয়ে এসে ওই ভক্তকে পাঁজকোলা করে মাঠের বাইরে নিয়ে যান।