Search
Close this search box.
Search
Close this search box.

ইরানের হসপিটালের মর্গে পড়ে আছে আবু তাহেরের লাশ

taherইরান থেকে তুরস্ক যাওয়ার পথে সড়ক দূর্ঘটনায় নবীগঞ্জের আবু তাহেরের (২৩) মৃত্যু হয়েছে। ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন তার এক আত্মীয়। ইরানের রাজধানী তেহরানের পাশের শহর শাহরিয়ার এলাকায় এ দূর্ঘটনাটি ঘটেছে। গত ১ সপ্তাহ ধরে তাহেরের মৃত দেহ স্থানীয় শাহরিয়ার হসপিটালের মর্গে রয়েছে বলে জানা গেছে। নিহত আবু তাহের উপজেলার করগাঁও ইউনিয়নের ছোট সাকোয়া (মুড়ার পাঠলি) গ্রামের আতাব উল্লার পুত্র।

সুত্রে জানা যায়, সুন্দর ভবিষ্যত, সোনালি দিনের স্বপ্নে গত ১০ অক্টোবর আবু তাহের পাড়ি জমায় ফ্রান্সে যাওয়ার আশায়। উপজেলার গজনাইপুর ইউনিয়নের এক দালালের মাধ্যমে ৫ লক্ষ টাকার চুক্তিতে গত ১০ অক্টোবর রাত ৪ টার ফ্লাইটে ইরাক হয়ে ইরানে যায় সে।

chardike-ad

ইরানে পৌছার পর তাহেরর পরিবার দালালের টাকা পরিশোধ করলে দালাল তাকে ছেড়ে দেয়। তাহের ইরানে কয়েক দিন থাকার পর গত ২৩ অক্টোবর সকালে আরেক দালালের মাধ্যমে তুরস্ক যাওয়ার উদ্যোশে রওয়ানা দেয়। এর পর থেকেই তার পরিবার ও আত্মীয় স্বজনের সাথে কোন যোগাযোগ হয়নি আবু তাহেরের।

কয়েকদিন সে নিখোঁজ থাকায় চরম হতাশায় ভূগছিলেন তার পরিবারের লোকজন। গত সোমবার (২৯ অক্টোবর) দুপুরে ইরান থেকে জনৈক এক লোক মোবাইল ফোনে কল দিয়ে জানায় আবু তাহের ইরান থেকে প্রাইভেট কার যোগে তুরস্ক যাওয়ার পথে সড়ক দূর্ঘটনায় সে মারা গেছে।

এ খবর কোন ভাবেই মেনে নিতে পারছিলেন না তাহেরের পরিবারের লোকজন। তারা দূর্ঘটনার সত্যতা যাচাই করতে বিভিন্ন মাধ্যমে যোগাযোগের চেষ্টা করেন। এক পর্যায়ে দুবাই থেকে তাদের এক আত্মীয় দূর্ঘটনার সত্যতা যাচাই করতে ইরানের উদ্যোশে রওয়ানা দেন। তিনি ইরানের শাহরিয়ার হসপিটালে গিয়ে লাশ ও পাসপোর্ট দেখে নিশ্চিত হন আবু তাহের মারা গেছে। দ্রুত লাশ দেশে আনার পক্রিয়া চলছে বলে নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে।