Search
Close this search box.
Search
Close this search box.

কেজিতে মিষ্টি কম ২১০ গ্রাম, গ্রাহক ঠকাচ্ছে ভাগ্যকুল

bhaggokulএক কেজি মিষ্টির প্যাকেটেরই ওজন ২১০ গ্রাম! ফলে একজন ক্রেতা মিষ্টি কেনার আগেই ঠকে বসছেন। অর্থাৎ ৫০০ টাকা দরে এক কেজি মিষ্টি কিনে ভোক্তার ১০৫ টাকার মিষ্টি ‘নাই’ হয়ে যাচ্ছে।

শনিবার রাজধানী ঢাকা ও গাজীপুরের বিভিন্ন এলাকায় সরেজমিন তদন্ত করে এমন তথ্য পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এছাড়া পণ্যের মোড়কে মূল্য লেখা না থাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য বিক্রি এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণের অভিযোগে ১৮ প্রতিষ্ঠানকে এক লাখ ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

chardike-ad

boctaএদিন গাজীপুরের টংগী ও কোনাবাড়ী এলাকার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন অধিদফতরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার ও সহকারী পরিচালক রিনা বেগম।

অধিদফতর জানায়, সরেজমিন তদন্তে দেখা যায়, গাজীপুরের বিভিন্ন মিষ্টির দোকানে ভোক্তাদের ওজনে কম দেয়াসহ বিভিন্ন কারচুপির মাধ্যমে ঠকানো হচ্ছে। এছাড়া অপরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি সংরক্ষণ ও প্রদর্শন করা হচ্ছে। এ সময় হোটেল-রেস্তোরাঁসহ মোট নয়টি প্রতিষ্ঠানকে ৭৮ হাজার টাকা জরিমানা করা হয়।

boctaঅন্যদিকে, রাজধানীর মিরপুর এলাকায় অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী ও ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জাব্বার মণ্ডল। অভিযানকালে নয় প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় এক লাখ সাত হাজার টাকা জরিমানা করা হয়।