Search
Close this search box.
Search
Close this search box.

বিশ্বনাথে ইসলাম গ্রহণ করে বিপাকে স্কুলশিক্ষক মাসউদ

masudসিলেটের বিশ্বনাথে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করায় বিপাকে পড়েছেন আবদুল্লাহ মাসউদ (২৩) নামের এক নওমুসলিম স্কুলশিক্ষক। ধর্মান্তরিত হওয়ার আগে তার নাম ছিল তপু চন্দ। তিনি বিশ্বনাথের ইংলিশ মিডিয়াম স্কুল ‘বিয়াম ল্যাবরটোরিয়াম’-এর শিক্ষক ও বাউসী গ্রামের বাসিন্দা।

মাসউদের অভিযোগ, ধর্ম ত্যাগের বিষয়টি জানতে পেরে তার মা-বাবা ও বড় ভাই সুমন চন্দসহ পরিবারের লোকজন স্কুলে গিয়ে তাকে হত্যার হুমকি দিয়েছে। যে কারণে তিনি সপ্তাহখানেক ধরে কর্মস্থলে না গিয়ে ভয়ে আত্মগোপনে রয়েছেন। নিরাপত্তা চেয়ে গত ৩১ অক্টোবর তিনি বিশ্বনাথ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

chardike-ad

গত ২৬ সেপ্টেম্বর সিলেটের বিচারিক হাকিম আদালতে নোটারি পাবলিকের মাধ্যমে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন মাসউদ। ওইদিন সিলেট মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা সিহাব উদ্দিনের কাছে কালিমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন তিনি।

মাসউদ সবার সহযোগিতা চেয়ে জানান, নিজ ধর্ম ত্যাগ করায় পরিবারের লোকজন তার কর্মস্থলে গিয়ে হুমকি দিয়েছে। তাই ভয়ে তিনি স্কুল ছেড়ে দিয়েছেন। অবশ্য বড় ভাই সুমন চন্দের দাবি, তারা মাসউদকে প্রাণে মারার চেষ্টা তো দূরের কথা, কোনো ভয়ভীতিও দেখাননি।

স্কুলে গিয়ে হুমকি দেওয়ার বিষয়টি অস্বীকার করে ‘বিয়াম ল্যাবটোরিয়াম’র প্রধান শিক্ষক মনিকাঞ্চন চৌধুরী বলেন, ‘দুর্গাপূজার পর শিক্ষক তপু চন্দ আর স্কুলে যাচ্ছেন না। তার বাড়ির লোকজনও তাকে খুঁজে না পাওয়ায় তারা স্কুলে এসে খোঁজ নিয়েছেন মাত্র।’

বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা জানান, যেকোনো প্রয়োজনে আবদুল্লাহ মাসউদকে পুলিশি সহযোগিতা দেওয়া হবে। প্রিয়.কম