Search
Close this search box.
Search
Close this search box.

ইয়াবা মামলার আসামি যখন ছাত্রলীগের সভাপতি!

coxbazar-chattara-leageইয়াবা মামলার তালিকাভুক্ত আসামিকে সভাপতি করে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়ন ছাত্রলীগের নতুন কমিটি অনুমোদন দিয়েছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। গত ৭ ডিসেম্বর জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহম্মদ জয় এবং সাধারণ সম্পাদক মোর্শেদ হোসেন তানিম এ কমিটি অনুমোদন দেন।

ঘোষিত কমিটিতে সভাপতি মো. রফিকের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় ইয়াবা সংক্রান্ত মামলা রয়েছে (যার নং-১৪/১৮; জিআর-৫৬৭/১৮)। এ মামলার একমাত্র এজাহারভুক্ত আসামিই রফিক। তিনি হ্নীলা তেলীপাড়ার মৃত ওমর আলীর ছেলে ও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। গত ৫ অক্টোবর ১০ হাজার ইয়াবা উদ্ধারের ঘটনায় টেকনাফ ২ বিজিবির সুবেদার মো. আবদুল জলিল বাদী হয়ে মামলাটি করেন। অবশ্য ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক আবদুল মোতালেব ফরহাদের বিরুদ্ধে ইয়াবা সংক্রান্ত মামলার কোনো তথ্য পাওয়া যায়নি।

chardike-ad

মামলার বাদী সুবেদার মো. আবদুল জলিল এজাহারে উল্লেখ করেছেন, গত ৫ অক্টোবর নিয়মিত টহলকালে যাত্রীবাহী একটি সিএনজিকে থামানো হলে একজন যাত্রী গাড়ি থেকে পালিয়ে যায়। পরে ওই সিএনজিটি তল্লাশি করে ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। সিএনজি চালককে জিজ্ঞেস করলে স্বীকার করেছে পালিয়ে যাওয়া যাত্রী হ্নীলা তেলীপাড়া এলাকার মৃত ওমর আলীর ছেলে মোহাম্মদ রফিক। ইয়াবাগুলো সে পাচার করছিলো। এ ঘটনায় তাকে আসামি করে মামলাটি দায়ের করা হয়। মামলাটি টেকনাফ থানায় তদান্তধীন রয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা টেকনাফ মডেল থানার সাব-ইন্সপেক্টর মো. বোরহান উদ্দিন জানান, বিজিবির দায়ের করা মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিল করা হবে।

টেকনাফ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুন্না জানান, বিলুপ্ত কমিটির সভাপতির বিরুদ্ধে কোনো একটি অভিযোগের সত্যতা পেয়ে তা ভেঙে নতুন কমিটি দিয়েছে জেলা ছাত্রলীগ। এখন আমরাও শুনতে পাচ্ছি অনুমোদিত কমিটির সভাপতিও নাকি ইয়াবা মামলার আসামি। তবে আমার জানা নেই।

এ বিষয়ে জানতে জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয় ও সাধারণ সম্পাদক মোর্শেদ হোসেন তানিম ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

তবে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইসমাইল সাজ্জাদ বলেন, জেলা ছাত্রলীগ হ্নীলা ইউনিয়ন কমিটি অনুমোদনের পর অনুমোদিত কমিটির সভাপতির বিরুদ্ধে ইয়াবা সম্পৃক্ততার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলবো। তিনি বলেন, কমিটি অনুমোদনের সময় আমাদের কাছ থেকে কোনো পরামর্শও নেয়া হয়নি। তাই অপাতত কোনো কথা বলা যাচ্ছে না।

জানতে চাওয়া হলে অভিযুক্ত রফিক তার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয় দাবি করে বলেছেন, বিলুপ্ত কমিটির সভাপতি সাইফুল করিম তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তিনি বলেন, বিজিবির দায়ের করা মামলাটিও সাজানো।

উল্লেখ্য, জেলা ছাত্রলীগের জরুরি সিদ্ধান্ত মোতাবেক হ্নীলা ইউনিয়ন শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি সাইফুল করিমের বিরুদ্ধে সংগঠন বিরোধী কার্যক্রমে লিপ্ত থাকার অভিযোগ পাওয়ায় উক্ত কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি অনুমোদন দেয় জেলা ছাত্রলীগ।

সৌজন্যে- জাগো নিউজ