sentbe-top

জামায়াতের সঙ্গে রাজনীতি না করার প্রতিশ্রুতি কামালের

kamal১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধের বিরোধিতা করা রাজনৈতিক দল জামায়াতে ইসলামীর সঙ্গে রাজনীতি না করার প্রতিশ্রুতি দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। শনিবার বিকেলে মতিঝিলে গণফোরামের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘জামায়াতের সঙ্গে আমরা রাজনীতি করব না। অতীতেও করিনি, এখনো করছি না, ভবিষ্যতেও করব না।’

বিভিন্ন জেলা থেকে আসা গণফোরামের নেতাদের নিয়ে গত ৩০ ডিসেম্বর হওয়া নির্বাচনের বিষয়ে বৈঠক করেন ড. কামাল হোসেন। নেতারা নির্বাচন নিয়ে খোলামেলা মতামত দিয়েছেন বলে গণফোরামের পক্ষ থেকে জানানো হয়।

ড. কামাল হোসেন বলেন, ‘আমি এর আগেও কয়েক বার বলেছি, জামায়াতকে ধানের শীষ প্রতীক দেওয়া হবে জানলে আমি ঐক্য করতাম না। জামায়াতকে কেন ধানের শীষ প্রতীক দেওয়া হলো এজন্য বিএনপির কাছে আমি ব্যাখ্যা চেয়েছি। আগামীতেও এ বিষয়ে ব্যাখ্যা চাওয়া হবে।’

গণফোরাম থেকে বিজয়ী দুই সংসদ সদস্য শপথ নেবেন কি না, সে বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান ড. কামাল হোসেন। এ সময় তিনি বিতর্ক না বাড়িয়ে সবার সমান সুযোগ নিশ্চিত করে সুন্দর নির্বাচনের দাবি জানান।

আগামী ২৩ ও ২৪ মার্চ গণফোরামের জাতীয় কাউন্সিল হবে বলে লিখিত বক্তব্যে বলা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণফোরামের নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু, রেজা কিবরিয়া প্রমুখ।