Search
Close this search box.
Search
Close this search box.

চট্টগ্রামে প্রবাসীকে হত্যার দায়ে দুই ভাইয়ের মৃত্যুদণ্ড

ctg-newsচট্টগ্রামের ফটিকছড়ির বাসিন্দা প্রবাসী মো. ইউনুস হত্যা মামলায় দুই ভাইকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার (৩০ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এই আদেশ দেন। দণ্ড প্রাপ্তরা হলেন- জাহেদুল আলম ওরফে লোহা জাহেদ ও খোরশেদুল আলম ওরফে জঙ্গি কালাম। তারা উভয়েই পলাতক আছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১১ এপ্রিল ফটিকছড়ি উপজেলার নানুপুর গ্রামে জমি নিয়ে বিরোধ মীমাংসার জন্য দণ্ডিত দুই ভাই তাদের প্রতিবেশী ইউনূসকে বৈঠকে ডাকেন। ইউনূস তার চাচাতো ভাই হাসানকে নিয়ে বৈঠকে যান। এ সময় তাদের একটি ঘরে আটকে দরজা বন্ধ করে এলোপাতাড়ি মারধর ও কুপিয়ে জখম করা হয়। ঘটনাস্থলেই মারা যান ইউনূস। আহত হন হাসান। ওই বছরের ১২ এপ্রিল ইউনূসের স্ত্রী খতিজা আক্তার বাদী হয়ে ফটিকছড়ি থানায় ‍দুই ভাইয়ের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

chardike-ad

দণ্ডবিধির ৩০২ ধারায় দায়ের হওয়া ওই মামলায় ২০১১ সালের ৫ জুন দু‘জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ২০১২ সালের ১২ ফেব্রুয়ারি তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ২০১৭ সালে মামলাটি বিচারের জন্য বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসে। বাদী ও আরেক ভুক্তভোগী হাসানসহ ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এদিন রায় ঘোষণা করেন।