Search
Close this search box.
Search
Close this search box.

সিশেলসে জনশক্তি পাঠাবে বাংলাদেশ

seashellsপূর্ব আফ্রিকার পর্যটনসমৃদ্ধ দেশ সিশেলসে জনশক্তি পাঠাবে বাংলাদেশ। রোববার প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তঃমন্ত্রণালয় বৈঠকে জনশক্তি পাঠনোর বিষয়ে এগ্রিমেন্ট অব লেবার কো-অপারেশন (এএলসি) খসড়া চূড়ান্ত করা হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান। সভায় দেশটিতে জনশক্তি প্রেরণের ইতিবাচক ও নেতিবাচক দিক নিয়ে আলোচনা হয়েছে এবং এ বিষয়ে বিস্তারিত আলোচনা ও কর্মপন্হা নির্ধারণ করা হয়।

chardike-ad

ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান বলেন, বর্তমান সরকারের দক্ষ ও সফল কূটনৈতিক প্রচেষ্টায় বাংলাদেশের জন্য নতুন নতুন শ্রমবাজার উন্মুক্ত হচ্ছে। সিশেলস সরকারের চাহিদার ভিত্তিতে বাংলাদেশ সরকার দক্ষ জনশক্তি প্রেরণের পরিকল্পনা করেছে। এতে বৈদেশিক কর্মসংস্থান ও রেমিটেন্স বৃদ্ধির সমূহ সম্ভাবনা রয়েছে।

সভায় জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেলের নির্বাহী পরিচালক ড. ইয়ামীন আকবরী, এনডিসি, মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. ফজলুল করীম, মো. জাহাঙ্গীর আলম, নাসরীন জাহান, মন্ত্রণালয়ের উপ-সচিব মনির হোসেন চৌধুরী, ড. মাসুমা পারভীন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপসচিব সাগরিকা নাসরিন, বিএমইটির পরিচালক (কর্মসংস্থান) ডিএম আতিকুর রহমান, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক মো. জহিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সৌজন্যে- জাগো নিউজ