Search
Close this search box.
Search
Close this search box.

তুরস্কে হেলিকপ্টার বিধ্বস্তে নিহত ৪

turkey-helicopter-crashতুরস্কের ইস্তাম্বুলের এক আবাসিক এলাকায় সামরিক বাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চার সেনাসদস্য নিহত হয়েছেন। হেলিকপ্টারটি জরুরি অবতরণের চেষ্টা করলে বিধ্বস্ত হয় বলে জানিয়েছেন তুরস্কের সরকারি কর্মকর্তারা। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলুর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

chardike-ad

সোমবার ইস্তাম্বুলের একটি হাউজিং কমপ্লেক্সে স্থানীয় সময় আনুমানিক সন্ধ্যা সাতটায় ইউএইচ-১ হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। ইস্তাম্বুলের চেকমেকোই জেলার গভর্নর আলি ইয়ারলিকায়া সাংবাদিকদের জানিয়েছেন, বিমান বিধ্বস্তের ঘটনায় ওই আবাসিক এলাকার কোনো বেসামরিক নাগরিক হতাহত হয়নি।

সোমবারের দুর্ঘটনায় আহত সেনা সদস্যদের হাসপাতালে ভর্তি করা হয়। তবে ইয়ারলিকায়া সাংবাদিকদের জানান, আহতদের কেউ বেঁচে নেই। তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়ও এক টুইট বার্তায় চার সেনাসদস্য নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে।

হেলিকপ্টার বিধ্বস্তের কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে বলে সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ও দুর্ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করেছে।

উল্লেখ্য, গত তিন মাসে এ নিয়ে ইস্তাম্বুলের আবাসিক এলাকায় দু’বার হেলিকপ্টার বিধ্বস্ত হলো। গত বছরের নভেম্বরে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়। সেই সামরিক হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় পাঁচ সেনাসদস্য নিহত হন।