cosmetics-ad

ওয়াজে মহানবী (সা.) কে ‘কটূক্তি’, বক্তা হাবিবুর রহমান রেজভী আটক

habibur-rahman

ওয়াজে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে ‘কটূক্তি’ করার অভিযোগে মাওলানা মো. হাবিবুর রহমান রেজভী (৫০) নামে এক বক্তাকে আটক করেছে পুলিশ। রোববার (৭ এপ্রিল) বিকালে কটিয়াদী বাজারের গেঞ্জি মহালে স্থানীয় মুসল্লিরা তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন। আটক হওয়া মাওলানা মো. হাবিবুর রহমান রেজভী কটিয়াদী পৌরসভার বেইথর গোয়াতলা গ্রামের মৃত রবিউল্লাহার ছেলে।

পুলিশ জানায়, মাওলানা মো. হাবিবুর রহমান রেজভীর ওয়াজের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। ওই ভিডিওতে তিনি বলেন, “মহানবী হযরত মুহাম্মদ (সা.) মুসলমান না। নবীকে কেউ মুসলমান বললে, ঈমান থাকবে না। নবীজী হলেন স্বয়ং ইসলাম।” তার ওয়াজের এই বক্তব্য নিয়ে এলাকায় গণরোষ সৃষ্টি হয়।

এ রকম পরিস্থিতিতে রোববার (৭ এপ্রিল) বিকালে কটিয়াদী বাজারের গেঞ্জি মহালে মাওলানা মো. হাবিবুর রহমান রেজভীকে পেয়ে স্থানীয় মাওলানা ও ধর্মপ্রাণ মুসল্লিরা তার বক্তব্যের জন্য হাবিবুর রহমান রেজভীর উপর চড়াও হন। এ নিয়ে বাদানুবাদ ও হাতাহাতির ঘটনাও ঘটে। পরে স্থানীয় মুসল্লিরা তাকে আটক করে পুলিশে খবর দিলে পুলিশ সেখানে গিয়ে মাওলানা মো. হাবিবুর রহমান রেজভীকে আটক করে।

কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম জানান, হাবিবুর রহমান রেজভী বর্তমানে থানা হেফাজতে রয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ওয়াজে মহানবী (সা.) কে নিয়ে যে বক্তব্যের কারণে আটক হয়েছেন মাওলানা মো. হাবিবুর রহমান রেজভী, সেই ভিডিও:

মহানবীকে নিয়ে ওয়াজের যে বক্তব্যের কারণে আটক মাওলানা মো. হাবিবুর রহমান রেজভী

মহানবীকে নিয়ে ওয়াজের যে বক্তব্যের কারণে আটক মাওলানা মো. হাবিবুর রহমান রেজভীবিস্তারিত নিচের লিঙ্কে:http://kishoreganjnews.com/details.php?news=3183

Posted by কিশোরগঞ্জ নিউজ on Sunday, April 7, 2019