cosmetics-ad

আমিরাতে ৬ অমুসলিম কয়েদির ইসলাম গ্রহণ

islamসংযুক্ত আরব আমিরাতের রাস আল খাইমাহ শহরের কারাগারে থাকা ৬ জন অমুসলিম কয়েদি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। আজ রোববার স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্যমতে, ইসলাম ধর্ম গ্রহণকারী ওই ৬ জনের তিনজন পুরুষ এবং তিনজন নারী।

সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, ইসলাম ধর্ম গ্রহণ করা ওই ৬ কয়েদি নাইজেরিয়ার নাগরিক। স্থানীয় দার আল বের সোসাইটি এবং জাকাত ফান্ড ওই ছয় নাইজেরিয়ানের ধর্মান্তরিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

দার আল বের সোসাইটি এবং জাকাত ফান্ড বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেছে, ‘ইসলাম গ্রহণ করা ওই ৬ অমুসলিম কয়েদিকে ধর্মান্তরিত হতে কোনোভাবে বাধ্য করা হয়নি। তারা কারাগারের অন্য বন্দীদের কাছে ইসলাম সম্পর্কে ভালোভাবে জানার পর স্বেচ্ছায় ধর্মান্তরিত হয়েছেন।’

আমিরাতের কারাগারে ধর্মান্তরিত হওয়ার ঘটনা এটিই প্রথম নয়। এর আগে ২০১৭ সালে আমিরাতের দুবাইয়ে অবস্থিত একটি কারাগারে আটজন অমুসলিম বন্দী ইসলাম ধর্ম গ্রহণ করেন। দুবাই পুলিশ ও কারা কর্তৃপক্ষের কাছ থেকে বিশেষ সুবিধা পেতেই তারা ইসলাম গ্রহণ করে বলে তখন জানা যায়।

দুবাই পুলিশের জেনারেল ডিপার্টমেন্ট অব পানিটিভ অ্যান্ড কারেকশনাল এস্টাবলিশমেন্টের তৎকালীন পরিচালক ব্রিগেডিয়ার আলী মোহাম্মদ আল শামালি এ বিষয়ে বলেছিলেন, ‘ইসলাম সম্পর্কে সম্পূর্ণ ধারণা নেয়ার পর তারা ধর্মান্তরিত হয়েছে। তাদেরকে কোনো প্রকার চাপ প্রয়োগ করা হয়নি।’