cosmetics-ad

জীবিত স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতা নিচ্ছেন নারী কাউন্সিলর

shirin

নাটোরের বনপাড়া পৌরসভার সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর শরিফুন্নেসা শিরিনের নামে বিধবা ভাতা তোলার অভিযোগ পাওয়া গেছে। উপজেলা সমাজসেবা কর্মকর্তা রবিউল করিম অভিযোগের সত্যতা নিশ্চিত করেছেন।

সোমবার উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় নারী ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলি অভিযোগ করে বলেন, সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর শরিফুন্নেসা শিরিন সচ্ছল ও সধবা হওয়া সত্ত্বেও বিধবা ভাতা ভোগ করছেন। শিরিন পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কালিকাপুর গ্রামের ভাতাভোগী তয়জান বেগম মারা যাওয়ার পর নাম পরিবর্তন করে শরিফুন্নেসা শিরিন নামে ১ জুলাই ২০১৪ সাল থেকে নিয়মিত ভাতা তুলে আসছেন।

সভায় উপস্থিত স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস কাউন্সিলরের নামে বিধবা ভাতার কার্ডের বিষয়টি খোঁজ নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণে ইউএনও আনোয়ার পারভেজকে নির্দেশ দেন। এ সময় সভায় উপস্থিত বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন বলেন, বিষয়টি জানা ছিল না। অগোচরে তা ঘটে থাকতে পারে।

সমাজসেবা কর্মকর্তা রবিউল করিম বলেন, কার্ডটি আমি যোগদানের আগে ইস্যু করা। আজকের পর থেকে তার নামে আর ভাতা বরাদ্দ দেওয়া হবে না।

ইউএনও আনোয়ার পারভেজ বলেন, ভাতার কার্ডটি বাতিলসহ পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে কথা বলতে কাউন্সিলর শরিফুন্নেসা শিরিনের ফোনে একাধিক কল করলেও তিনি রিসিভ করেননি।