Search
Close this search box.
Search
Close this search box.

যুক্তরাষ্ট্রে টর্নেডোর তাণ্ডবে কমপক্ষে ১২ জনের প্রাণহানি

সিউল, ২৮ এপ্রিল ২০১৪:

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে রোববার টর্নেডোর ভয়াবহ তাণ্ডবে কমপক্ষে ১২ জনের প্রাণহানি হয়েছে। এতে আহত হয়েছে প্রায় অর্ধ শতাধিক। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রের আরকানসাস ও ওকলাহোমা অঙ্গরাজ্যের জরুরি কর্মকর্তারা রোববার রাতে এ কথা জানান।

chardike-ad

140427224751-02-may-flower-arkansas-damage-horizontal-gallery

আরকানসাসের জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ জানায়, এ অঙ্গরাজ্যের মধ্যাঞ্চলে রোববার টর্নেডোর আঘাতে কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে ওকলাহোমা জরুরি ব্যবস্থাপনা সংস্থা জানায়, টর্নোডোতে সেখানে কমপক্ষে একজনের প্রাণহানি ঘটেছে।

রোববার ওকলাহোমার মধ্য-দক্ষিণাঞ্চলে টর্নেডো আঘাত হানে। এতে কানসাস ও মিসৌরি অঙ্গরাজ্যের সীমান্তবর্তী ওকলাহোমার কুয়াপাও শহরে একজনের প্রাণহানি ঘটে এবং ছয়জন আহত হয়। ওকলাহোমা জরুরি ব্যবস্থাপনা সংস্থার কর্মকর্তা কেলি কেইন এএফপিকে বলেন, টর্নেডোর আঘাতে বহুসংখ্যক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত এবং কিছু ঘরবাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়।

আরকানসাসের প্রশাসনিক কর্মকর্তা জানান, সেখানে নিহতদের মধ্যে পাঁচজন ফাকনার পাঁচজন পুলাস্কি ও একজনের মৃত্যু হয়েছে হোয়াইট কাউন্টিতে। টর্নেডোর তাণ্ডবে রাজ্যের বহু গাছ-পালা ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে রাস্তার ওপর। বলা যায়, রাজ্যের মধ্যাঞ্চল ধ্বংস¯তূপে পরিণত হয়েছে।