Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানের এক সেনা মেরে ৯ সেনা হারাল ভারত!

pak-armyভারত অধিকৃত জম্মু-কাশ্মীর নিয়ে প্রতিবেশী চির বৈরী দুই দেশের মধ্যে চলছে চরম উত্তেজনা। ৫ আগস্ট ভারতের সংবিধান থেকে জম্মু-কাশ্মীরের বিশেষ স্বায়ত্তশাসনের মর্যাদা তুলে নেয়া হয়। এ নিয়ে পাক-ভারত সীমান্তে কয়েকদফা যুদ্ধে দেশ দুটির বেশ কিছু সেনা নিহত হয়েছে।

সবশেষ গত রোববার সকালে পাকিস্তানের আজাদ কাশ্মীরে হামলা চালিয়ে ৬ সেনা সদস্যসহ পাকিস্তানের ২০ জন নাগরিক ‘হত্যার’ দাবি করেছে ভারত। সেই সঙ্গে ভারতীয় সেনারা সেখানকার চারটি ‘সন্ত্রাসী ঘাঁটি’ গুঁড়িয়ে দিয়েছে বলেও দাবি করা হয়।

chardike-ad

মঙ্গলবার পাকিস্তানের প্রভাবশালী ইংরেজি দৈনিক দ্য ডনের প্রতিবেদনের বলা হয়, ভারতের হামলায় পাকিস্তানের এক সেনাসহ ছয় বেসামরিক মানুষ নিহত হয়েছে। এ ঘটনায় আরও নয় বেসামরিক লোক আহত হয়েছে।

তবে ভারতের দাবি প্রত্যাখ্যান করেন পাকিস্তানের আইএসপিআরের মুখপাত্র জেনারেল আসিফ গফুর। তিনি এর সত্যতা প্রমাণ করতে ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াতকে চ্যালেঞ্জ দেন।

তিনি চারটি সন্ত্রাসী আস্তানা গুঁড়িয়ে দেয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, রোববারের ঘটনায় এক পাকিস্তানি সেনা ও ছয় বেসামরিক লোক নিহত হয়েছেন। কোনো উসকানি ছাড়া ভারতীয় সেনাবাহিনী এ হামলা চালায়।

আসিফ গফুর বলেন, পাকিস্তানি সেনাবাহিনী ভারতে হামলা চালিয়ে দুটি বাংকার ধ্বংস করে। পাকিস্তানের হামলায় ভারতীয় ৯ সেনা নিহত হয়েছে। এছাড়া এ হামলায় বেশ কয়েকজন সেনাবাহিনী আহত হয়েছে।

এ ঘটনাকে কেন্দ্র করে কাশ্মির সীমান্তে ভারত ও পাকিস্তানের মধ্যে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে। তবে এখন পর্যন্ত নতুন করে গোলাগুলির কোনো খবর পাওয়া যায়নি।