Search
Close this search box.
Search
Close this search box.

এবার ওয়ানডেতেও ট্রিপল সেঞ্চুরি!

james-tullসীমিত ওভারের ম্যাচে ডাবল সেঞ্চুরির ভিড়ে সেঞ্চুরি এখন অনেকটাই ডাল-ভাত হয়ে গেছে। কিন্তু তাই বলে ট্রিপল সেঞ্চুরি ! তাও মাত্র ৪৪ ওভারেই !

অবাক করার মত এই ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার ক্লাব ক্রিকেটে। ৪৪ ওভারের ম্যাচে ৩৪১ রান করে পুরো ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিলেন ব্রিসবেনের ‘সুপার ব্যাট’ খ্যাত জেমস বিন টুল। জেমস হচ্ছেন ক্রিকেট ইতিহাসের প্রথম খেলোয়াড় যিনি সীমিত ওভারের ম্যাচে প্রথম ট্রিপল সেঞ্চুরির নজির গড়লেন। জেমস ১৩০ বলের এই ইনিংসে ২৫টি ছয় এবং ৩৪টি চার মারেন।

chardike-ad

কিভাবে এই বিদ্ধংসী ইনিংস খেললেন সে প্রসঙ্গে জেমস বলেন, ‘আমি অসুস্থ ছিলাম। খেলার মত পরিস্থিতেও ছিলাম না। অধিনায়ক না বললে হয়তো আমি ওপেনিং করতাম না। তবে ২৫ ওভারে ২৩৫ রান করে ফেলার পর আমার লক্ষ্য ছিল ৪০০ রান৷ কিন্তু আম্পায়ার বলেন, আমার জন্য বল খুঁজতে অনেক সময় চলে গিয়েছে। ফলে ৫০ ওভারের ম্যাচ করা সম্ভব হচ্ছে না। যদিও আমার লক্ষ্য ছিল শেষ দু’ ওভারে ৬০ রান তোলা। কিন্তু উইকেটরক্ষক গ্লাভস খুলে বল করতে এসে আমাকে আউট করে।’

জেমসের ৩৪১ রানের উপর ভর করেই সাইলেন্ট অ্যাসাসিনের বিরুদ্ধে ৪৪ ওভারে পাঁচ উইকেটে ৪৫৭ রান তোলে ম্যাটার হিল। তবে, মজার ব্যাপার এই বাঁ-হাতি ব্যাটসম্যান জেমস কিন্তু ছোট বেলা থেকে বোলার হিসেবে বড় হয়ে উঠছিলেন।