Search
Close this search box.
Search
Close this search box.

হেরে গেলেন মৌসুমী, ফের ক্ষমতায় মিশা-জায়েদ

mishaবাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে আবারো জয় পেয়েছে মিশা-জায়েদ প্যানেল। শুক্রবার (২৫ অক্টোবর) দিনগত রাত ১টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন।

chardike-ad

নির্বাচনের ঘোষিত ফল অনুযায়ী, সভাপতি পদে ২২৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন মিশা সওদাগর। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মৌসুমী পেয়েছেন ১২৫ ভোট।
সাধারণ সম্পাদক পদে ২৮৪ ভোট পেয়ে জায়েদ খান নির্বাচিত। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইলিয়াস কোবরা পেয়েছেন ৬৮ ভোট।

এর আগে বৃষ্টি উপেক্ষা করেই সকাল ৯টা থেকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) ভোটগ্রহণ শুরু হয়। যা চলে বিকেল ৫টা পর্যন্ত। ভোটের আগ থেকে উত্তাপ থাকলেও শেষ পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুষ্ঠুভাবেই ভোট সম্পন্ন হয়েছে।

এবার প্রথমবারের মতো কোনো নারী প্রার্থী সভাপতি পদে লড়েছেন। জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমী স্বতন্ত্র প্রার্থী হন। সভাপতি পদে মিশা-জায়েদ প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন মিশা সওদাগর।

সহ-সভাপতি পদে প্রার্থী হন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক জায়েদ খান ও ইলিয়াস কোবরা।

সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী হন সুব্রত। তার বিপরীতে কোনো প্রার্থী ছিলেন না।আন্তর্জাতিক সম্পাদক পদে প্রার্থী হন নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও নায়ক ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে প্রার্থী হন জ্যাকি আলমগীর। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে লড়েন জাকির হোসেন ও ডন।

কোষাধ্যক্ষ পদে একমাত্র প্রার্থী ছিলেন অভিনেতা ফরহাদ। সমিতির কার্যকরী সদস্য পদ রয়েছে ১১টি। এই পদগুলোর জন্য প্রার্থী হন ১৪ জন। তারা হলেন- রোজিনা, অঞ্জনা, অরুণা বিশ্বাস, বাপ্পারাজ, আলীরাজ, আফজাল শরীফ, রঞ্জিতা, আসিফ ইকবাল, অলেকজান্ডার বো, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব, শামীম খান ও জেসমিন।