cosmetics-ad

নাসিরের ব্যাটে দুর্দান্ত সেঞ্চুরি

nasir

আম্পায়ারের সঙ্গে অসদাচরণ করায় নিষেধাজ্ঞার কবলে পড়তে হয়েছিল জাতীয় দলের এক সময়ের নিয়মিত তারকা নাসির হোসেনকে। যদিও জাতীয় দলের খেলোয়াড়দের ডেকে নেয়ার কারণে, নিষেধাজ্ঞা বাতিল করে নাসিরকে আবার জাতীয় লিগে খেলার সুযোগ দেয়া হয়।

সেই সুযোগটাকেই একের পর এক কাজে লাগাচ্ছেন জাতীয় দলের এই অলরাউন্ডার। ব্যাট হাতে একের পর এক যেন রানের নহর বইয়ে দিচ্ছেন তিনি। যার ধারাবাহিকতায় এবার করলেন দুর্দান্ত এক সেঞ্চুরি।

জাতীয় লিগে বগুড়ার শহীদ চান্দু ক্রিকেট স্টেডিয়ামে চলছে প্রথম স্তরে রংপুর এবং ঢাকা বিভাগের পঞ্চম রাউন্ডের খেলা। ম্যাচের তৃতীয় দিনে আজ ব্যাট করছে রংপুর। দ্বিতীয় ইনিংসে ঢাকার বোলারদের সামনে শুরুতে ব্যাটসম্যানরা নিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু করলে একপাশ আগলে ধরে রংপুরকে রক্ষা করেন নাসির।

তবে, দায়িত্বশীল ব্যাটিংই করা নয় শুধু, রানের চাকাও সচল রেখেছেন তিনি। যার ধারাবাহিকতায় দুর্দান্ত এক সেঞ্চুরি উঠে এলো তার ব্যাটে। ২০০ বল খেলে ১০টি বাউন্ডারির সাহায্যে শতরানের মাইলফলক স্পর্শ করেন নাসির। শেষ পর্যন্ত ২০৫ বল খেলে ১০৪ রান নিয়ে ব্যাট করছিলেন রংপুরের এই ব্যাটসম্যান।

টানা তিন ম্যাচেই পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেললেন নাসির। জাতীয় লিগে তৃতীয় রাউন্ডে রাজশাহীর বিপক্ষে প্রথম ইনিংসে করেছিলেন ৬২ রান। দ্বিতীয় ইনিংসে করেন ১ রান। পরের ম্যাচে ঢাকার বিপক্ষে প্রথম ইনিংসে করেন ৪০ রান এবং দ্বিতীয় করেন ৭৬ রানের দুর্দান্ত এক স্কোর।

সেই ব্যাটিংয়ের ধারাবাহিকতা নাসির ধরে রাখলেন ঢাকা বিভাগের বিপক্ষে পঞ্চম রাউন্ডের ম্যাচেও। শুধু হাফ সেঞ্চুরিই নয়, ইনিংসটাকে তিন অংকের ঘরেও পৌঁছে দিলেন তিনি। ম্যাচের তৃতীয় দিন শেষে ১০৪ রানেই অপরাজিত থেকে গেলেন নাসির।