Search
Close this search box.
Search
Close this search box.

বন্ধুর বিয়েতে পেঁয়াজ উপহার

onin-giftনারায়ণগঞ্জে বিয়ের বৌভাত অনুষ্ঠানে নব দম্পতির হাতে উপহার হিসেবে পেঁয়াজ তুলে দিলেন বন্ধুরা। শনিবার রাতে নারায়ণগঞ্জের দেওভোগস্থ হৃদম প্লাজা কমিউনিটি সেন্টারে পিয়াস-খাদিজার বৌভাতে এ ঘটনা ঘটে। বন্ধুদের এমন উপহার ওই শহরময় ঘটনাটি রীতিমতো সাড়া ফেলেছে। আর বন্ধুদের এমন উপহার পেঁয়াজের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে নিরব প্রতিবাদ বলে মনে করছেন এ নব দম্পতি।

অনুষ্ঠানে অতিথিদের সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ শহরের ১ নম্বর বাবুরাইলের মোহাম্মদ পিয়াস ও ফতুল্লা বক্তাবলীর কনে খাদিজার কাবিন নামা বিবাহ গত বছরে অনুষ্ঠিত হয়। এর উপলক্ষে ১৬ নভেম্বর শনিবার শহরের হৃদম কমিউনিটি সেন্টারে পিয়াস-খাদিজা বৌভাত আয়োজন করা হয়।

chardike-ad

অনুষ্ঠানে মাঝখানে মঞ্চে উপস্থিত বর-কনের হাতে পেঁয়াজের প্যাকেট তুলে দেন বন্ধু সুমন, হৃদয়, শান্ত, ইমরান ও সাব্বির। এ সময় অনুষ্ঠানে উপস্থিত সকলের মধ্যে পেঁয়াজ নিয়ে আলোচনা সমালোচনা শুরু হয়ে যায়। এ সময় বর-কনে পেঁয়াজ পেয়ে অনেকটা হাস্যজ্জল হয়ে যায়।

পেঁয়াজ উপহার নিয়ে সুমন ও হৃদয় জানান, সারা দেশে পেঁয়াজের মূল্য বৃদ্ধি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও পরিবারের মধ্যে আলোচনা সমালোচনা সৃষ্টি হয়েছে। এর জন্য শনিবার বন্ধু পিয়াসের বৌ-ভাতে পেঁয়াজ উপহার দেয়ার ইচ্ছা জাগে। এ সময় অন্যান্য বন্ধুরা এ বিষয়ে মতামত প্রকাশ করলে পেঁয়াজ উপহারের সিদ্ধান্ত নেয়া হয়। বাজার থেকে এক কেজি পেঁয়াজ কিনে এক বিশেষ উপহার বাক্সে এই উপহার নবদম্পত্তির হাতে তুলে দেয়া হয়।

এ বিষয়ে বর পিয়াস জানান, আমার বিয়েতে যতো পুরস্কার পেয়েছি সব চেয়ে মূল্যবান মনে করবো এই পেঁয়াজ উপহারকে! কারণ পুরো বাংলাদেশ এখন পেঁয়াজের গরমে অস্থির। হয়তো আমার বন্ধুদের এ পেঁয়াজ উপহার এক নীরব প্রতিবাদও হতে পারে। ধন্যবাদ আমার বন্ধুদের মূল্যবান ও ব্যতিক্রমী এ উপহারের জন্য।