Search
Close this search box.
Search
Close this search box.

করোনায় সৌদি আরবে আরও এক বাংলাদেশির মৃত্যু

saudi-manikমহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবে মানিক নামে আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তার দেশের বাড়ি চট্টগ্রাম হাটহাজারী উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের বালুখালী। জানা গেছে, ৫ এপ্রিল সন্ধ্যা ৭টার দিকে মক্কায় এ বাংলাদেশি ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহির রাজিউন। এর আগে, প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবে এক বাংলাদেশি মারা যায়। মঙ্গলবার (৩১ মার্চ) সকালে চিকিৎসাধীন অবস্থায় মদিনার একটি সরকারি হাসপাতালে তার মৃত্যু হয়।

তিনি সেখানকার ওই হাসপাতালে সর্দি কাশি জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। ভর্তির তিনদিন পর করোনাভাইরাস শনাক্ত হলে সৌদি সরকারের তাকে আইসিইউতে নেয়। সেখানেই আজ মঙ্গলবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে, সৌদি আরবের অন্যতম ও মুসলিমদের দ্বিতীয় পবিত্র স্থান মদিনা শরীফে এক বাংলাদেশি মারা যান। গত ২৪ মার্চ মদিনার আল জাহরা হাসপাতালে মারা যান।

মহামারি করোনাভাইরাস গোটা পৃথিবীকে প্রায় অচল করে দিয়েছে। বিশ্বের অর্ধেকের বেশি মানুষ এখন ঘরবন্দি। আতঙ্কিত মানুষ প্রাণ হারানোর ভয়ে সবসময় তটস্থ। সর্বশেষ হিসাব বলছে, বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে ৬০ হাজারের বেশি মানুষ মারা গেছেন।

প্রাণঘাতী এই করোনাভাইরাসে সৌদি আরবে এখন পর্যন্ত ২ হাজার ৩৯ জন আক্রান্ত হয়েছে। আর প্রাণ গেছে ২৫ জনের। এদিকে বিশ্বব্যাপী এ ভাইরাসে এখন পর্যন্ত ১১ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে।

chardike-ad