cosmetics-ad

সিঙ্গাপুরে ২৪ ঘণ্টায় ৮৫ বাংলাদেশি করোনায় আক্রান্ত

singapore-bangladeshi
ফাইল ছবি

সিঙ্গাপুরে নতুন করে ১৯৮ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৮৫ জনই বাংলাদেশি। শুক্রবার ৮৫ জনসহ এখন পর্যন্ত দেশটিতে মোট ৪৪৫ জন বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২১০৮ জন৷ আজ আরও ৩২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন৷ এই নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪৯২ জন। ১০ এপ্রিল ৮৬ বছর বয়স্ক সিঙ্গাপুরিয়ান নাগরিকের মৃত্যু হয়।

এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে সাতজনের মৃত্যু হয়েছে৷ আর একজন করোনাভাইরাস পজিটিভ রেজাল্ট পাবার আগেই মৃত্যুবরণ করেন৷ আক্রান্ত ১৯৮ জন সবাই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছে৷ ৯৮ জন পূর্বের ক্লাস্টারের কিংবা রোগীদের সঙ্গে যোগাযোগ রয়েছে।

এরমধ্যে ৭৯ জনই অভিবাসীদের থাকার জায়গা ডরমিটরির সঙ্গে যোগাযোগ রয়েছে। গতকাল Sungei Kudut ডরমিটরিতে নতুন ক্লাস্টার হিসেবে শনাক্ত করা হয়েছে। ৪৮ জন পূর্বের রোগীদের সাথে যোগাযোগ রয়েছে। ৭১ জনের তথ্য এখনো অজানা রয়েছে।

দেশটিতে ৮৭৫ জন এখনও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন৷ এরমধ্যে ৩২ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে৷ ৭৩৪ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতাল এবং দ্য কমিউনিটি আইসোলেশন ফ্যাকাল্টি অ্যাট ডিজোর্টে চিকিৎসা দেওয়া হচ্ছে।

করোনায় বেশি বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনবহুল নিউইয়র্ক অঙ্গরাজ্য। শুধু নিউইয়র্কে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে শনাক্ত রোগীর সংখ্যা এখন ১ লাখ ৫০ হাজারের কাছাকাছি। সেখানে করোনায় আক্রান্ত দেড় লক্ষাধিক মানুসের মধ্যে ৬ হাজারের বেশি মারা গেছে।