Search
Close this search box.
Search
Close this search box.

বিশ্বকাপের জন্য স্পেনের চুড়ান্ত দল

সিউল, ৩১ মে ২০১৪:

ব্রাজিল বিশ্ব কাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন স্পেন কোচ ভিসেন্তে দেল বস্ক। চূড়ান্ত দলে ইনজুরিতে থাকা দিয়েগো কস্তা জায়গা পেলেও জায়গা পাননি লিওনার্দো লরেন্ত, জেসুস নাভাস এবং আলভারো নেগ্রেদো।

চলতি মৌসুমের শুরুতে ব্রাজিল থেকে স্পেনের নাগরিকত্ব গ্রহণ করেন কস্তা এবং এ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে অসাধারণ একটি মৌসুম কাটান। এ্যাটলেটিকোর লা-লীগার শিরোপা জিততেও রাখেন অনন্য অবদান। অবশ্য ইনজুরির কারণে লা-রোজা দলে তার জায়গা পাওয়া নিয়ে গত এক সপ্তাহে বেশ সন্দেহ সৃষ্টি হয়েছিল।

2015106_full-lndএই গ্রীষ্মে দক্ষিণ আমেরিকায় অনুষ্ঠেয় বিশ্ব কাপে শিরোপা অক্ষুন্ন রাখার সহায়ক শক্তি হিসেবে কস্তাকে দলে রেখেছে স্পেন। যদিও জুভেন্টাস ফরোয়ার্ড ফার্নান্দো লরেন্ত এবং ম্যানচেষ্টার সিটি স্ট্রাইকার আলভারো নেগ্রেদো সুযোগ পাননি। ইংলিশ লীগে চেলসির হয়ে চমৎকার একটি মৌসুম কাটানো স্ট্রাইকার ফার্নান্দো তোরেস শুক্রবার বেলারুশের বিপক্ষে প্রীতি ম্যাচে খুব ভাল করতে না পারলেও কোচ দেল বস্ক ২৩ সদস্যের দলে তাকে ঠাঁই দিয়েছেন।

দল :
গোলরক্ষক: ইকার ক্যাসিয়াস, পেপে রেইনা, ডেভিড ডি গেয়া।
রক্ষণ ভাগ: সার্জিও রামোস, গেরার্ড পিকে, রাউল আলবিওল, জাভি মার্টিনেজ, জর্ডি আলবা, চেজার আজপিলিকুয়েটা, হুয়ানফ্রান টোরেস।
মধ্যমাঠ : কোক, জাভি, জাভি আলনসো, আন্দ্রেস ইনিয়েস্তা, সার্জিও বসকুয়েটস, চেজে ফ্যাব্রেগাজ, সান্তি কাজোরলা, প্রেড্রা রড্রিগুয়েজ, হুয়ান মাতা, ডেভিড সিলভা।
আক্রমণ ভাগ: ফার্নান্দো তোরেজ, ডেভিড ভিয়া, দিয়েগো কস্তা।

chardike-ad