sentbe-top

৮০ ভাগ কোরিয়ানের বিশ্বাস দ. কোরিয়া নকআউট খেলবে

সিউল, ১ জুন ২০১৪:

প্রতি দশজন দক্ষিণ কোরিয়ানের আটজন বিশ্বাস করেন আসছে ফুটবল বিশ্বকাপে তাঁদের দল দ্বিতীয় পর্বে উন্নীত হবে। শুক্রবার প্রকাশিত এক জরিপে এমন তথ্যই বেরিয়ে এসেছে। স্থানীয় ক্রীড়াসামগ্রী বিপণনকারী প্রতিষ্ঠান জিএসএম ১ হাজার ৩৭ জন কোরিয়ানের উপর এই সমীক্ষা চালায়। এতে ৮০ দশমিক ৮ শতাংশ মানুষ বলেছে দক্ষিণ কোরিয়া গ্রুপ পর্ব পেরিয়ে শেষ ষোলতে স্থান করে নেবে। ১২ জুন থেকে ব্রাজিলে শুরু হতে যাওয়া বিশ্ব ফুটবলের সর্বোচ্চ আসরে গ্রুপ এইচে দক্ষিণ কোরিয়ার প্রতিপক্ষ রাশিয়া, আলজেরিয়া ও বেলজিয়াম।

জরিপের ফল অনুসারে ৫০.৭ শতাংশ মানুষ মনে করে দক্ষিণ কোরিয়া দ্বিতীয় পর্ব খেলবে, ১৯.৬ শতাংশ জানিয়েছে তাঁরা কোয়ার্টার ফাইনালে যাবে আর পাঁচ শতাংশের প্রত্যাশা কোরিয়া শেষ চারে পৌঁছুবে। প্রসঙ্গত, দক্ষিণ কোরিয়া এ যাবত একবারই সেমিফাইনালের মুখ দেখেছে আর সেটা ২০০২ সালে জাপানের সাথে যৌথভাবে বিশ্বকাপ আয়োজনের বছরে। এছাড়া গত বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো তেগুক ওয়ারির্স গ্রুপ পর্ব পেরোতে সক্ষম হয়। কিন্তু রাউন্ড অব সিক্সটিনে উরুগুয়ের কাছে ২-১ গোলে হেরে বিদায় নেন পার্ক জি সুংরা।

South Korea's World Cup team৩৪.১ শতাংশ লোকের ধারণা এবারের বিশ্বকাপে কোরিয়ার হয়ে প্রথম গোলটা করবেন বুন্দেসলিগার ক্লাব বেয়ার লেভারকুসেনের উইঙ্গার সন হিউং-মিন। জার্মান লীগে গেলো দু’ মৌসুমে সনের গোলসংখ্যা ২২।

শতকরা ৫৬ জন কোরিয়ানের ধারণা এবারের শিরোপা জিতবে স্বাগতিক ব্রাজিল, ১২.৬ শতাংশ ভোট দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন স্পেনের পক্ষে।

গ্রুপ পর্বে কোরিয়ার প্রথম ম্যাচ রাশিয়ার বিপক্ষে ১৮ জুন কোরিয়ান সময় সকাল ৭টায়। আলজেরিয়া ও বেলজিয়ামের সাথে পরের দুটো ম্যাচ যথাক্রমে ২৩ জুন ভোর চারটা ও ২৭ জুন ভোর পাঁচটায়। ৪৪.৯ শতাংশ কোরিয়ান শুধু দক্ষিণ কোরিয়ার ম্যাচগুলো দেখবেন বলে জানিয়েছেন; ৩২.৩ শতাংশ বলেছেন তাঁরা সব খেলাই দেখবেন।

sentbe-top