Search
Close this search box.
Search
Close this search box.

দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় অভিনেতা কিয়োনের রহস্যজনক মৃত্যু

kiyonদক্ষিণ কোরিয়ার জনপ্রিয় অভিনেতা লি সান কিয়োন মারা গেছেন। ২৭ ডিসেম্বর সকালে ‘প্যারাসাইট’ সিনেমার এই অভিনেতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে দক্ষিণ কোরিয়ার পুলিশ। পিঙ্কভিলার এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে, লি সান কিয়োনকে তার গাড়িতে অচেতন অবস্থায় পাওয়া যায় বলে খবর প্রকাশিত হয়।

chardike-ad

প্রতিবেদন অনুযায়ী, দক্ষিণ কোরিয়ার পুলিশ ২৭ ডিসেম্বর সকালে লি সান কিয়োনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে। এর আগে, সিউল সিয়ংবুক পুলিশ স্টেশন জানিয়েছিল- এদিন একটি পার্কে পার্ক করা গাড়িতে অচেতন এক ব্যক্তিকে পাওয়া গেছে। পরে দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম স্পটভিকে দেওয়া এক বিবৃতিতে নিহত ব্যক্তির পরিচয় লি সান কিয়োন বলে নিশ্চিত করা হয়। গাড়িটি সিউলের জংনো জেলার ওয়ারইয়ং পার্কের একটি রাস্তায় পাওয়া যায়।

পুলিশ জানিয়েছে, সকালে এক নারী জরুরি সেবায় কল করে। ওই কল পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। এরপর ওই ব্যক্তির পরিচয় লি সান কিয়োন বলে নিশ্চিত করে তারা।

kiyonপুলিশ লি সান কোয়েনের গাড়ির ভিতরে কিছু পোড়ানোর নমুনা পেয়েছে বলে জানা গেছে। যা সম্ভবত তার মৃত্যুর কারণ হতে পারে বলে পুলিশের ধারণা। এর আগে, চলতি বছরের অক্টোবরের শুরুতে লি সান কিয়োনকে অবৈধ মাদক সেবনের অভিযোগে পুলিশের তদন্তের মুখে পড়তে হয়েছিল।

একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়ার সময় সকাল ১০টা ১২ মিনিটে পুলিশ একটি জরুরি ফোন পেয়েছিল। ফোন করা নারী পুলিশকে জানান, ‘আমার স্বামী একটি নোট লিখে বাড়ি ছেড়ে চলে গেছেন।’ এরপর সকাল সাড়ে ১০টার দিকে আইনশৃঙ্খলা বাহিনী জংনো জেলার একটি পার্কে ওই ব্যক্তির গাড়িটি খুঁজে পায়। গাড়িতে সেখানে লি সান কিয়োনকে অচেতন অবস্থায় দেখতে পায় পুলিশ।

সম্প্রতি প্যারাসাইট সিনেমার অভিনেতা তার আইনজীবীর মাধ্যমে ২৬ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ার ইনচিয়ন পুলিশ এজেন্সির ড্রাগ ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিটে একটি লিখিত বিবৃতি জমা দিয়েছিলেন। সেখানে তিনি লাই ডিটেক্টর পরীক্ষা দেওয়ার ইচ্ছেও প্রকাশ করেন।

লি সান কিয়োন ২০০১ সালে নাটক ও সংগীতে মঞ্চ চরিত্রে অভিনয়ের মাধ্যমে তার অভিনয় যাত্রা শুরু করেন। ২০০৭ সালের কে-ড্রামা হোয়াইট টাওয়ার অ্যান্ড কফি প্রিন্সে অভিনয়ের মাধ্যমে জনপ্রিয়তা পান। তিনি বং জুন-হোর দক্ষিণ কোরিয়ার একাডেমি পুরষ্কার বিজয়ী সিনেমা প্যারাসাইটে অভিনয়ের জন্য সুনাম অর্জন করেন। এই সিনেমায় অভিনয়ের জন্য স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরষ্কারও জিতেছিলেন।