Search
Close this search box.
Search
Close this search box.

দক্ষিণ কোরিয়ায় মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্ত

usa-fighter-planeদক্ষিণ কোরিয়ায় যুক্তরাষ্ট্রের একটি এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। বুধবার (৩১ জানুয়ারি) দক্ষিণ কোরিয়ার পশ্চিম উপকূলে সাগরে বিমানটি বিধ্বস্ত হয়। তবে পাইলট নিরাপদে বের হতে সক্ষম হয়েছেন।

chardike-ad

রয়টার্স জানিয়েছে, যুদ্ধবিমানটি দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত গুনসান বিমানঘাঁটি থেকে উড্ডয়ন করে। একপর্যায়ে জিকডো দ্বীপের কাছে গিয়ে সাগরে বিধ্বস্ত হয়। দুর্ঘটনার আগেই পাইলট জরুরি বহিঃগমনের মাধ্যমে বের হতে সক্ষম হোন। পরে দক্ষিণ কোরিয়ার কোস্ট গার্ডের সদস্যরা তাকে উদ্ধার করেন।

দেশটিতে অবস্থানরত মার্কিন ৮ম ফাইটার উইং ইউনিট এক বিবৃতিতে জানায়, এফ-১৬ ফাইটিং ফ্যালকন বিমানটি সাগরের উপর ‘ইন-ফ্লাইট ইমার্জেন্সি’ অনুভব করে এবং বিধ্বস্ত হয়। আমরা দক্ষিণ কোরিয়ার উদ্ধারকর্মীদের ধন্যবাদ জানাতে চাই, তাদের আন্তরিক প্রচেষ্টায় আমরা আমাদের পাইলটকে দ্রুত উদ্ধার করতে পেরেছি। তবে কী কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে সে বিষয়ে কোনো তথ্য জানায়নি তারা।

মার্কিন বিমানবাহিনীর এই ইউনিট জানিয়েছে, এক মাসের ব্যবধানে এফ-১৬ যুদ্ধবিমানের দ্বিতীয় দুর্ঘটনা এটি। দক্ষিণ কোরিয়ায় যুক্তরাষ্ট্রের একই বিমানঘাঁটির অধীনে একই এলাকায় গত মাসে একটি এফ-১৬ যুদ্ধবিমান সাগরে বিধস্ত হয়েছিল।