sentbe-top

১১৬ যাত্রী নিয়ে আলজেরীয় বিমান নিখোঁজ

আবারো আকাশে হারিয়ে গেল বিমান। শতাধিক আরোহী নিয়ে বুরকিনা ফাসো থেকে আলজেরিয়ায় যাওয়ার পথে একটি বিমানের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। বিবিসি জানায়, বৃহস্পতিবার বুরকিনা ফাসোর রাজধানী ওয়াগাডউগু বিমানবন্দর থেকে উড্ডয়নের ৫০ মিনিট পর নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে বিমানটির সব যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

_76488023_76486913১৩৫ জন যাত্রী বহন করতে সক্ষম বিমানটি পর্তুগালের একটি ফার্মে তৈরি। নিখোঁজ  বিমানটিতে ১১৬ জন যাত্রী ছিলেন বলে কিছু সংবাদ মাধ্যম জানায়।উড়োজাহাজটির আরোহীদের মধ্যে বেশিরভাগই আলজেরিয়ান নাগরিক বলে জানা যায়।

আলজেরিয়ার জাতীয় সংবাদ এজেন্সি এপিএস বিমানটির নিরুদ্দেশ হওয়ার ঘটনা স্বীকার করেছে। তবে বিমানটিতে মোট কতজন ছিলেন এখনো সেই সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য দেয়া হয়নি। বিমানটির আলজেরিয়ার রাজধানী আলজিয়ার্স এর উদ্দেশে রওনা দিয়েছিল।

বিমানটির খোঁজে এয়ার আলজেরি জরুরি পরিকল্পনা গ্রহণ করেছে বলে বার্তা সংস্থা এপিএস’কে জানিয়েছেন এয়ারলাইন্সটির এক ঊর্ধ্বতন কর্মকর্তা।

প্রসঙ্গত, চার মাস আগে গত ৮ মার্চ মালয়েশিয়া এয়ারলাইনসের একটি বোয়িং ৭৭৭ উড়োজাহাজ ২৩৯ জন যাত্রী নিয়ে মাঝ আকাশে উধাও হয়ে যায়। ব্যাপক আন্তর্জাতিক চেষ্টার পরও বিমানটির কোনো হদিস এখনো পাওয়া যায়নি।

সর্বশেষ গত ১৭ জুলাই মালয়েশিয়া এয়ারলাইনসের আরেকটি বিমানের সঙ্গে কর্তৃপক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানটি ইউক্রেইনের সংঘাতপূর্ণ এলাকায় বিধ্বস্ত হলে ২৯৮ জন আরোহীর সবাই নিহত হন।

sentbe-top