Search
Close this search box.
Search
Close this search box.

বাজারে আসছে স্যামসাংয়ের গিয়ার সলো

আগামী মাসেই বাজারে আসতে পারে দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাংয়ের স্মার্টঘড়ি গিয়ার সলো। এ স্মার্টঘড়ির বিশেষ গুণ হচ্ছে— এর সঙ্গে মোবাইল ডিভাইসের কোনো ধরনের সংযোগের প্রয়োজন হবে না। খবর টেকরাডার।

img-1407472919-1নতুন এ স্মার্টঘড়িতে সিম কার্ড যুক্ত থাকবে। ফলে ব্যবহারকারী ঘড়িটি ব্যবহার করেই ফোনকল করতে পারবেন। সাধারণত স্মার্টঘড়িতে কোনো অ্যাপ ব্যবহার করতে হলে স্মার্টফোনের সঙ্গে স্মার্টঘড়িটিতে যুক্ত থাকতে হয়। কিন্তু গিয়ার সলো কোনো ধরনের মোবাইল ডিভাইস ছাড়াই অন্যান্য স্মার্টঘড়ির মতো সেবাদান করতে পারবে।

chardike-ad

চলতি বছরই প্রতিষ্ঠানটি তাদের আরো দুটি স্মার্টঘড়ি বাজারে ছাড়ে। গিয়ার টু ও গিয়ার টু নিও নামে স্মার্টঘড়িগুলো এরই মধ্যে গ্রাহকদের মধ্যে বেশ সাড়া ফেলতে সক্ষম হয়েছে। প্রতিষ্ঠানটি জানিয়েছিল যে, তারা নিজস্ব অপারেটিং সিস্টেমনির্ভর স্মার্টঘড়ি গিয়ার নিও বাজারে আনবে। কিন্তু গিয়ার সলো সম্পর্কে বিভিন্ন তথ্য পাওয়া গেলেও এখনো পর্যন্ত গিয়ার নিও সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি। এছাড়া অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত স্মার্টঘড়ি গিয়ার লাইভও বাজারে আনার কথা রয়েছে কোরীয় প্রতিষ্ঠানটির। ধারণা করা হচ্ছে, স্যামসাং গিয়ার সলোর সঙ্গে গ্যালাক্সি নোট ফোরও বাজারে আনতে পারে। বিশ্লেষকদের মতে, মোবাইল ডিভাইস ছাড়াই কর্মক্ষম স্মার্টঘড়ি গিয়ার সলো বাজারে ভালো সাড়া ফেলতে সক্ষম হবে। মোবাইল ডিভাইস উত্পাদন ও সরবরাহে শীর্ষ প্রতিষ্ঠান স্যামসাং মোবাইল ডিভাসের পর এবার পরিধেয় প্রযুক্তিপণ্য ও অপারেটিং সিস্টেমের বাজারে নিজেদের অবস্থান শক্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বণিকবার্তা।