Search
Close this search box.
Search
Close this search box.

মায়ের বিরল সাহসে ট্রেনে কাটা পড়ার হাত থেকে রক্ষা পেল শিশু!

নিজের নিরাপত্তার কথা বিন্দুমাত্র না ভেবে এবং এক মুহূর্ত সময় নষ্ট না করে ধাবমান ট্রেনের সামনে ঝাঁপিয়ে পড়ে শিশুকে উদ্ধারের বিরল সাহস দেখিয়েছেন লন্ডনের এক মা।

লন্ডনের টিউব স্টেশনে ট্রেন আসার কয়েক সেকেন্ড আগে বাতাসের ঝাপটায় একটি শিশুকে বহনকারী পেরাম্বুলেটার বা প্রাম লাইনের ওপর পড়ে যায়। এ অবস্থায় মা ঝাঁপিয়ে পড়ে শিশুকে নিরাপদে উদ্ধার করার বিরল সাহসিকতা দেখান।

chardike-ad
শিশুকে উদ্ধারের জন্য দ্রুত ঝাঁপিয়ে পড়ছেন মা
শিশুকে উদ্ধারের জন্য দ্রুত ঝাঁপিয়ে পড়ছেন মা

লন্ডনের গুডজি স্ট্রিটের প্ল্যাটফর্মে এ ঘটনাটি ঘটেছে গত মাসের ২৩ তারিখ সন্ধ্যা সাড়ে ৭টায়। সিসিটিভিতে ধারণ করা ওই ভিডিও চিত্রটি সম্প্রতি প্রকাশ করেছে ব্রিটিশ পরিবহন পুলিশ।

সিসিটিভির ফুটেজে দেখা যায়, বাতাসের ঝাপটায় শিশুর পেরাম্বুলেটারটি গড়িয়ে রেললাইনের ওপর পড়ে যায়। সে সময় স্টেশন থেকে চলে যাওয়া ট্রেনের সঙ্গে ধাক্কা খাওয়ার হাত থেকে ভাগ্যক্রমে অল্পের জন্য রক্ষা পায় পেরাম্বুলেটার। এর পরপরই একই লাইনে দ্বিতীয় আরেকটি ট্রেন আসতে থাকে। ঘটনার ভয়াবহতায় হতবিহ্বল হয়ে পড়েন নি মা। তিনি ছুটে এসে দ্রুত লাইনের ওপর নেমে যান এবং বিদ্যুৎ গতিতে প্রামসহ শিশুটিকে নিয়ে নিরাপদে প্লাটফর্মে উঠে পড়েন।

ঘটনায় শিশুটির শরীরে কোনো আঘাত লেগেছে কিনা সে বিষয়ে নিশ্চিত হতে চাচ্ছে ব্রিটিশ পুলিশ। এ ছাড়া, কোনো কোনো বিশ্লেষক বলেছেন,  দায়িত্বজ্ঞানহীনভাবে পেরাম্বুলেটার রাখার দায়ে অভিযুক্ত হতে পারেন এ মায়ের পুরুষ সঙ্গীটি। কারণ পেরাম্বুলেটরটি রেখেছিলেন তিনিই। রেডিও তেহরান।