Search
Close this search box.
Search
Close this search box.

ইনছন পৌঁছেছে স্বাগতিক দল

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া ইনছন এশিয়ান গেমসে অংশগ্রহণ করার জন্য দক্ষিণ কোরিয়ার প্রতিনিধি দল মঙ্গলবার ইনছন পৌঁছেছে। পূর্বের যেকোনো আসরের তুলনায় এবার সবচেয়ে বড় বহর পাঠিয়েছে স্বাগতিকরা।

দ. কোরিয়া অলিম্পিক কমিটির প্রধান কিম জুং হাং (বায়ে) ইনছন এশিয়াডে কোরিয়ান প্রতিনিধি দলের প্রধান পার্ক সুনের কাছে স্বাগতিক পতাকা হস্তান্তর করছেন।
দ. কোরিয়া অলিম্পিক কমিটির প্রধান কিম জুং হাং (বায়ে) ইনছন এশিয়াডে কোরিয়ান প্রতিনিধি দলের প্রধান পার্ক সুন হু;র কাছে স্বাগতিক পতাকা হস্তান্তর করছেন।

কোরিয়ার সেইলিং ফেডারেশনের প্রধান পার্ক সুন হু’র নেতৃত্বে ১০৬৪ জনের দলে খেলোয়াড় সংখ্যা ৮৩১ জন যারা ৩৬ টি ভিন্ন ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবে। পুরো দলটিই বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য পতাকা উত্তোলন অনুষ্ঠানে অংশ গ্রহন করবে।

chardike-ad

বরাবরের মতো পদকতালিকায় অন্তত দ্বিতীয় স্থান ধরে রাখতে স্বাগতিকরা ৯০টি স্বর্ণের লক্ষ্যমাত্রা নিয়ে ঘরের মাঠের আসরে যোগ দিচ্ছে। উল্লেখ্য যে, ১৯৮২ সাল থেকে চীন সব সময় এশিয়াডে প্রথম হয়ে আসছে। আর গত চারটি আসরে অন্যতম সেরা প্রতিদ্বন্দ্বী জাপানকে পিছে ফেলে দ্বিতীয় স্থান দখল করে ছিল দক্ষিণ কোরিয়া।

ইতোমধ্যে ফুটবলের প্রতিযোগিতা শুরু হয়ে গেছে যেখানে দক্ষিণ কোরিয়ার পুরুষ দল মালেয়েশিয়াকে ৩-০ ও মহিলা দল থাইল্যান্ডকে ৫-০ গোলে পরাজিত করেছে।

এখনো পর্যন্ত এশিয়ান গেমসের সব কয়টি আসর মিলিয়ে দক্ষিণ কোরিয়া ৬১৭টি স্বর্ণসহ মোট ১৮২৯ টি পদক লাভ করেছে।