Search
Close this search box.
Search
Close this search box.

শাস্তি কমলো আশরাফুলের

Ashraful

মোহাম্মদ আশরাফুলের ভক্তদের জন্য সুখবর। বিসিবির ট্রাইব্যুনাল আশরাফুলের শাস্তির মেয়াদ আট বছর থেকে কমিয়ে পাঁচ বছর করেছে।

chardike-ad

আশরাফুলের আপিলের পরিপ্রেক্ষিতে সোমবার সন্ধ্যায় বিসিবির ডিসিপ্লিনারি প্যানেলের প্রধান অবসরপ্রাপ্ত বিচারপতি আব্দুর রশিদ এই সিদ্ধান্ত জানান।

বিপিএলের দ্বিতীয় আসরে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে বিসিবির ট্রাইব্যুনাল আট বছরের জন্য দেশের যেকোনো ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ ঘোষণা করেন আশরাফুলকে।

এর আগে গত ১৮ জুন ট্রাইব্যুনাল আশরাফুলকে আট বছর নিষিদ্ধ এবং ১০ লাখ টাকা জরিমানার রায় দেন, যা গত বছরের ৭ জুলাই থেকে কার্যকর হয়েছে। তবে রায় ঘোষণার পর নির্ধারিত ২২ দিনের মধ্যে আশরাফুল শাস্তি কমানোর আপিল করায় সোমবার ট্রাইব্যুনাল তার আদেশে বলেন, আশরাফুল নিষিদ্ধ থাকবেন পাঁচ বছর, যা কার্যকর হবে গত বছরের ১৩ আগস্ট থেকে।

তবে বিসিবি/আইসিসি আয়োজিত দুর্নীতিবিরোধী শিক্ষা ও প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ এবং আইসিসির কাছ থেকে ভালো আচরণের সনদ পাওয়া সাপেক্ষে শেষ দুই বছরও তার শাস্তি মওকুফ হতে পারে। সে ক্ষেত্রে তিনি ২০১৬ সালের ১৩ আগস্ট থেকে খেলায় ফিরতে পারবেন। তবে তার ১০ লাখ টাকা জরিমানা বহাল রয়েছে।

এদিকে, ঢাকা গ্ল্যাডিয়েটর্সের চেয়ারম্যান সেলিম চৌধুরীকে নতুন করে ১০ বছরের শাস্তি দিয়েছে বিসিবির ডিসিপ্লিনারি কমিটি। একই সঙ্গে দলের ব্যবস্থাপনা পরিচালক শিহাব চৌধুরীর শাস্তি ১০ বছর বহাল রয়েছে। এ ১০ বছর ক্রিকেট-সংশ্লিষ্ট কোনো কর্মকাণ্ডে জড়িত হতে পারবেন না তারা।