Search
Close this search box.
Search
Close this search box.

নিজামীর রায় পড়া শুরু

motiur_rahman_nizamiমানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর রায় পড়া শুরু হয়েছে। বুধবার সকাল ১১টা ৮ মিনিটে রায় পড়া শুরু হয়।

বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ রায় পড়ছেন। এরআগে সকাল ১১টায় তাকে এজলাসে নেওয়া হয়। এরপরই ২০৪ পৃষ্ঠার রায় পড়া শুরু করেন ট্রাইব্যুনাল। প্রথম রায় পড়ছেন বিচারপতি আনোয়ারুল হক। ট্রাইব্যুনালের অপর দুই সদস্য হচ্ছেন, বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি আনোয়ারুল হক।

chardike-ad

আজ বুধবার সকাল ৯টার দিকে কেন্দ্রীয় কারাগারের সামনে থেকে ট্রাইব্যুনালের উদ্দেশে তাকে প্রিজন ভ্যানে তোলা হয়। বুধবার সকাল ৯টা ১৯ মিনিটে এই জামায়াত নেতাকে নিয়ে পুলিশের প্রিজন ভ্যানটি পুরাতন হাই কোর্ট এলাকায় পৌঁছায়। এরপর নিজামীকে নিয়ে যাওয়া হয় ট্রাইব্যুনালের হাজতখানায়।

রায়ের জন্য নিজামীকে মঙ্গলবারই কাশিমপুর কারাগার থেকে ঢাকায় আনা হয়। গাড়িতে নিজামীকে ধবধবে সাদা পাঞ্জাবি পরিহিত অবস্থায় বসে থাকতে দেখা যায়।

এজলাশে আইনজীবীদের মধ্যে উপস্থিত রয়েছেন নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিব মোমেন, অ্যাডভোকেট তাজুল ইসলাম, অ্যাডভোকেট সাইফুর রহমান, অ্যাডভোকেট ফরিদ উদ্দিন আহমদ খান ও অ্যাডভোকেট আসাদ উদ্দিন।

এদিকে রাষ্ট্রপক্ষে রয়েছেন, চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু, প্রসিকিউটর মোহাম্মাদ আলী, তুরিন আফরোজ, জিয়াদ আল মালুম ও মোখলেসুর রহমান বাদল।