Search
Close this search box.
Search
Close this search box.

ধর্ষণের ‘অভিনয়’ করায় তরুণীকে জেল

dhorshonধর্ষণের সময় তরুণীর চেঁচামেচি বিষয়টি বাংলা সিনেমায় বেশ প্রচলন। আবার মানুষ জড়ো করতে ‘বাঘে খেয়েছে, বাঘে খেয়েছে’ বলে রাখাল ছেলের মিথ্যা চিৎকারের গল্প আমরা পড়েছি।

মানুষ জড়ো করতে ধর্ষণের অভিনয় করার বিষয়টি হয়তো হাতেগোনা। এ রকম এ কা- করার দায়ে যুক্তরাষ্ট্রের বাল্টিমোরের এক তরুণীকে জেল ঘানি টানতে হচ্ছে।

chardike-ad

ধর্ষণের অভিনয়ের মাধ্যমে চিৎকার করে লোক জড়ো ও তাদের হাতে এক ব্যক্তি গণপিটুনি খাওয়ানোর অভিযোগে ২০ বছর বয়স্ক লাতিকা মায়েসকে বৃহস্পতিবার ৬ বছরের কারাদণ্ড দিয়েছেন মার্কিন একটি আদালত।

খবরে বলা হয়, মায়েসের এক বন্ধুকে মারধর করেন ডোনাল্ড রবিনসন্স নামের এক তরুণ। এর কয়েক মাস পর ২ সেপ্টেম্বর ২০১৩ সালে বাল্টিমোরের একটি রাস্তা দিয়ে একাকি যাচ্ছিলেন রবিনসন্স। এ সময় বন্ধুকে মারার প্রতিশোধ নিতেই লোকজনকে রবিনসন্সকে দেখিয়ে মায়েস বলেন, ‘সে আমাকে ধর্ষণ করেছে, সে একজন ধর্ষক।’ এরপর মায়েসের বাবা ও একদল লোক দৌঁড়ে এসে রবিনসন্সকে ধরে বেদম প্রহার করে। রাস্তার লোকজনও এসে এতে যোগ দেয়। মারাত্মক আহত অবস্থা হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

এরপর মায়েস, তার বাবা ও হামলায় নিয়োজিত অনেকের নামে মামলা ঠুকে দেন রবিনসন্স। পরে মামলার তদন্তে সত্যি বিষয়টি উঠে আসে।

বিচারক ডোরি বলেন, মায়েস ও তার বাবা হত্যার উদ্দেশে এ হামলা চালিয়েছিল। তাই তারা এ দায় এড়াতে পারে না। এ জন্য মায়েসকে ৬ বছর, তার বাবাকে দুই ও অন্য দুজনকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হলো।