Search
Close this search box.
Search
Close this search box.

সাগর-রুনি হত্যার দুই আসামি ফের রিমান্ডে

sagor-runi

সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলায় দুই আসামিকে দুই দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

chardike-ad

আসামিরা দুজনই নিহত সাংবাদিক দম্পতির বাসার প্রহরী। এরা হলেন এনামুল ওরফে হুমায়ুন কবির ও পলাশ রুদ্র পাল।

মঙ্গলবার মহানগর হাকিম মো.তারেক মইনুল ইসলাম ভূঁইয়ার আদালত আসামিদের রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর সিনিয়র এএসপি ওয়ারেছ আলী ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

২০১৩ সালের ২ ফেব্রুয়ারি প্রহরী এনামুল ওরফে হুমায়ুন কবিরকে গ্রেফতার করে পুলিশ। আটকের পর বিভিন্ন সময়ে তাকে আট দিনের রিমান্ড নেয় পুলিশ।

এর আগে ২০১২ সালের ১০ অক্টোবর প্রহরী পলাশ রুদ্র পালকে গ্রেফতার করে পুলিশ। আটকের পর তাকেও বিভিন্ন সময়ে আট দিনের রিমান্ডে নেওয়া হয়। পলাশ ও এনামুল আটকের পর থেকে কারাগারে আটক রয়েছেন।

মামলার এজহার থেকে জানা য়ায়, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি মাছরাঙ্গা টেলিভিশনের বার্তা সম্পাদক গোলাম মোস্তফা সারোয়ার ওরফে সাগর সারোয়ার ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন নাহার রুনা ওরফে মেহেরুন রুনি দম্পতি রাজধানীর পশ্চিম রাজাবাজারের নিজ বাসায় খুন হন।

২০১২ সালের ১২ ফেব্রুয়ারি সাগর-রুনি হত্যার অভিযোগে রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করেন নওশের আলম রোমান।

এ মামলার তদন্ত করতে মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগকে (ডিবি) দায়িত্ব দেওয়া হয়। দুই মাসেরও বেশি সময় তদন্ত করে ডিবি রহস্য উদঘাটনে ব্যর্থ হয়। এরপর হাইকোর্টের নির্দেশে ১৮ এপ্রিল হত্যা মামলাটির তদন্তভার র‌্যাবের কাছে দেওয়া হয়।