Search
Close this search box.
Search
Close this search box.

জিম্বাবুয়েকে ৪৪৯ রানের টার্গেট দিল বাংলাদেশ

Mominul-Haque

জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে ৫ উইকেট হারিয়ে ৩১৯ রানে ২য় ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। এতে ৪৪৯ রানের টার্গেটে ব্যাট করবে জিম্বাবুয়ে।

chardike-ad

মুমিনুল হক ১৩১ রানে অপরাজিত ছিলেন। চলতি সিরিজের তার প্রথম শতক এটি। এর আগে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ৫৩ রান এবং খুলনা টেস্টের ২য় ইনিংসে ৫৪ রান করেছিলেন এই বামহাতি ব্যাটসম্যান। চলতি সিরিজে তার মোট সংগ্রহ ৩২১ রান। অপরদিকে ৩ রানে অপরাজিত ছিলেন শুভাগত হোম।

গতকাল শুক্রবার শেষ সেশনে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ২৩ রান করেছিলেন তামিম ও ইমরুল কায়েস। শনিবার সকালে পানিয়াঙ্গারার বলে আউট হন ইমরুল (১৫)। এরপর সাজঘরে ফিরেছেন তামিম ইকবাল (৬৫)। চলতি সিরিজের এই ওপেনারের সংগ্রহ ৩০৮ রান।

মুমিনুলের সঙ্গে ৫৫ রানের জুটি গড়ে প্যাভিলিয়নে ফিরেছেন মাহমুদুল্লাহ (৩০)। ৩টি অর্ধশতকশহ এই সিরিজে তার মোট সংগ্রহ ২৬৪ রান।

ব্যক্তিগত ১৭ রানে প্যাভিলিয়নে ফিরেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। চলতি সিরিজে মোট ২৫১ রান করেছেন তিনি। বল হাতে নিয়েছেন ১৮ উইকেট।

৩০ বলে ৪৬ রান নিয়ে আউট হয়েছেন অধিনায়ক মুশফিকুর রহিম।

এর আগে গত বুধবার সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মুশফিক।

প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৫০৩ রান করেছিলেন টাইগাররা। ওই ইনিংসে শতরান করেছিলেন ২ উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ও ইমরুল। এছাড়া ৭১ রানের একটি ইনিংস খেলেছিলেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

এরপর জুবায়ের ঘূর্ণিতে ৩৭৪ রানে থামে অতিথিদের ইনিংস। সিকান্দার রেজা ৮২ রান, হামিল্টন মাসাকাদজা ৮১ রান এবং চিকাম্বুরা ৮৮ রান করেছিলেন।