Search
Close this search box.
Search
Close this search box.

ওয়েব ব্রাউজার থেকে ব্যবহার করা যাবে স্কাইপ

skypeওয়েব ব্রাউজার থেকে গ্রাহকদের ভিডিও কলিংসেবা স্কাইপ ব্যবহারের সুবিধা দিচ্ছে মাইক্রোসফট। সম্প্রতি প্রতিষ্ঠানটি ওয়েব ব্রাউজার থেকে স্কাইপ ব্যবহারের পরীক্ষামূলক সংস্করণের উদ্বোধন করেছে। খবর এএফপি।

এত দিন জনপ্রিয় ভিডিও কলিংসেবা স্কাইপ ব্যবহার করতে হলে স্কাইপের বিশেষ অ্যাপ ব্যবহার করতে হতো। কিন্তু এখন ওয়েব ব্রাউজার থেকে সেবাটি ব্যবহার করতে পারবেন গ্রাহক। এতে স্কাইপ অ্যাপ ডাউনলোডের ঝামেলা দূর হয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

chardike-ad

নতুন সেবাটির মাধ্যমে মাইক্রোসফট গ্রাহকদের স্কাইপ ব্যবহারের ক্ষেত্রে বিকল্প ব্যবস্থা প্রদান করেছে। মাইক্রোসফটের তথ্যমতে, প্রতিদিন বিশ্বব্যাপী স্কাইপের মাধ্যমে গ্রাহকরা ২০০ কোটি মিনিট ভয়েজ বা ভিডিও কল করেন। সেবাটি ব্যবহারের হার দিন দিন বাড়ছে। ফলে এটি ব্যবহারে গ্রাহকদের বিকল্প সুবিধা দেয়া প্রয়োজন বলে মনে করছে মাইক্রোসফট।

মাইক্রোসফটের পক্ষ থেকে জানানো হয়, আপাতত অল্পসংখ্যক গ্রাহককে এ সেবা দেয়া হবে। কয়েক মাসের মধ্যে এ সেবা বিশ্বব্যাপী চালু হবে বলেও জানানো হয়। ২০০৩ সালে এ সেবাটি বাজারে আসার পর থেকে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। বাজার বিশ্লেষকদেরমতে, সেবাটি ব্যবহারে বিকল্প ব্যবস্থা এর গ্রাহক বাড়াতে ইতিবাচক ভূমিকা রাখবে। বণিকবার্তা।