Search
Close this search box.
Search
Close this search box.

জাতিসংঘের ভিশনারি অ্যাওয়ার্ড পেলেন শেখ হাসিনা

joyআমেরিকার ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠেয় ‘গ্লোবাল সাউথ সাউথ ডেভেলপমেন্ট এক্সপো (জিএসএসডি এক্সপো) এর সমাপনী উৎসবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘জাতিসংঘের সাউথ-সাউথ কো-অপারেশন ভিশনারি অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে।

আমেরিকার স্থানীয় সময় শুক্রবার সকালে শেখ হাসিনার পক্ষে এ পুরস্কার গ্রহণ করেন তার ছেলে প্রধানমন্ত্রীর অবৈতনিক তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

chardike-ad

ডিজিটাল ব্যবস্থায় বাংলাদেশকে অগ্রগতির পথে এগিয়ে নেয়া এবং শিক্ষার প্রসারে বৈপ্লবিক ধ্যান-ধারণার সমন্বয়ের জন্য শেখ হাসিনাকে এ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হয়।

এবার মানবতার কল্যাণে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্যে আরো ছয় ব্যক্তি ও রাষ্ট্রকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। এর মধ্যে রয়েছে দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, কাতার, অর্গানাইজেশন অব আমেরিকান স্টেটস, গ্রুপ চিফ এক্সিকিউটিভ এডেক ইননোভেশন, ল্যাটিন আমেরিকান সাউথ সাউথ কান্ট্রিজ অ্যাসোসিয়েশন।

অনুষ্ঠানে জয় প্রধানমন্ত্রীর বাণী পড়ে শোনান এবং বক্তব্য দেন। এর পর সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় সজীব ওয়াজেদ জয় উপস্থিত গণমাধ্যম কর্মীদের বলেন, “সীমিত সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করে শেখ হাসিনা প্রশাসনের নেতৃত্বে আজ বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে এই অ্যাওয়ার্ড তারই স্বীকৃতি।”