sentbe-top

তারেকের বিরুদ্ধে ফের গ্রেপ্তারি পরোয়ানা জারি

tarekবঙ্গবন্ধুকে ‘রাজাকার’ বলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মানহানির আরেক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত।

সোমবার রাজধানীর রূপনগর থানা যুবলীগের সভাপতি মনির হোসেন মোল্লা মামলাটি করেন।

ঢাকা মহানগর হাকিম মাহবুবর রহমান বাদীর জবানবন্দি গ্রহণের পর অভিযোগ আমলে নিয়ে এ পরোয়ানা জারি করেন। একইসঙ্গে আগামী ২০ জানুয়ারি পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

বাদী পক্ষে আদালতে ছিলেন অ্যাডভোকেট খন্দকার মহিবুল হাসান।

উল্লেখ্য, বিজয় দিবস উপলক্ষে গত ১৫ ডিসেম্বর লন্ডনে এক আলোচনা সভায় তারেক রহমান দাবি করেন, একাত্তরে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা আসার ঠিক আগে ইয়াহিয়া খানকে প্রেসিডেন্ট মেনে তার সঙ্গে সমঝোতা করেছিলেন শেখ মুজিবুর রহমান। তিনি ‘রাজাকার, খুনি ও পাকবন্ধু’।

এর আগে মানহানির অভিযোগে গত রোববার ও বৃহস্পতিবার আরও দুই মামলায় তারেকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার দুটি আদালত।

এছাড়া চট্টগ্রাম, নাটোর, কুমিল্লা, সিলেট, বগুড়া, ময়মনসিংহ, ভৈরব, সুনামগঞ্জ, মাগুরা, ভোলা, লক্ষ্মীপুর, চুয়াডাঙ্গা, মুন্সীগঞ্জ, গোপালগঞ্জ, রাঙ্গামাটি এবং মৌলভীবাজারে এ পর্যন্ত আরও ১৬টি মামলা হয়েছে তারেক রহমানের বিরুদ্ধে। সেগুলোর বেশ কয়েকটিতেও গ্রেফতারি পরোয়ানা ও সমন জারি করেছেন আদালত।

 

sentbe-top