Search
Close this search box.
Search
Close this search box.

হরতালে শুরু নতুন বছর

hartal_jamayat২০১৫ সাল শুরু হলো জামায়াতে ইসলামীর ডাকা দেশব্যাপী সকাল-সন্ধ্যার হরতাল দিয়ে। একই সঙ্গে গত বছরের শেষ দিনটিও কেটেছে হরতালে।

জামায়াতের বিবৃতি অনুযায়ী, গতকালের মতো আজও ভোর ৬টা থেকে শুরু হয়ে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত হরতাল চলবে।

chardike-ad

গতকাল হরতালে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া কোথাও তেমন সহিংসতার ঘটনা ঘটেনি। দূরপাল্লার বাস না ছাড়লেও রেল ও লঞ্চ চলাচল করেছে। সরকারি-বেসরকারি অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান ও বিপণিবিতান খোলা ছিল। তবে সড়কে ব্যক্তিগত গাড়ির উপস্থিতি অনেকটাই কম ছিল।

বৃহস্পতিবার হরতালের দ্বিতীয় দিনেও হরতালের পক্ষে তেমন কোনো তৎপরতা দেখা যায়নি। রাজধানীতে বাস, সিএনজিচালিত অটোরিকশা, ব্যক্তিগত গাড়িসহ বিভিন্ন যানবাহন চলতে দেখা গেছে। বেলা বাড়ার সাথে সাথে যানবাহনের সংখ্যাও বাড়ছে। তবে সায়েদাবাদ, মহাখালী, গাবতলী থেকে দূরপাল্লার বাস ছেড়ে যায়নি।

হরতালে যে কোনো অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক রয়েছেন।

মানবতাবিরোধী অপরাধের দায়ে দলের নেতা এ টি এম আজহারুল ইসলামের ফাঁসির আদেশের প্রতিবাদে ২ দিনের এই হরতালের ডাক দেয় জামায়াত। গত মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ হরতালের এই কর্মসূচি দেন।

বিবৃতিতে জানানো হয়, অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ফায়ার সার্ভিসের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে।