Search
Close this search box.
Search
Close this search box.

এবার আকাশে বাংলাদেশী নারীর সন্তান প্রসব!

Biman
বাংলাদেশ বিমান এয়ারলাইনস

চলন্ত বাস বা ট্রেনে সন্তান প্রসবের কথা হরহামশোয় শোনা গেলেও বিমানের কথা শোনা যায় না। কিন্তু এবার সেটিই হয়েছে।

উড্ডয়নরত বিমানে সন্তান প্রসব করেছেন এক বাংলাদেশি নারী। শুক্রবার লেবানন থেকে ঢাকায় আসার পথে ইয়াসমীন আক্তার নামে ওই নারী এরাবিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট আকাশে থাকাকালীন সময়ে সন্তানের জন্ম দেন। ইয়াসমীনের বাড়ি ব্রাক্ষ্মণবাড়িয়ার শ্রীপুরে। ঢাকা কাস্টমসের যুগ্ম কমিশনার কাজী জিয়াউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

chardike-ad

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, এরাবিয়ান এয়ারলাইন্সের জি৯ ফ্লাইটে করে লেবানন থেকে ঢাকায় আসছিলেন অন্তঃসত্তা ইয়াসমীন। বিমানবন্দরে পৌঁছনোর বেশ কিছুক্ষণ আগে ফ্লাইটটি আকাশে থাকাকালীন সময়ে হঠাৎ প্রসব বেদনা অনুভব করেন তিনি। এসময় ফ্লাইট কর্তৃপক্ষ জরুরি ভিত্তিতে বিমানের ককপিটের পেছনে কাপড়ের ঘের দিয়ে একটি জায়গা বের করেন। সেখানেই একটি মেয়ে সন্তানের জন্ম দেন ইয়াসমীন।

পরে বেলা সাড়ে ১১টার দিকে শাহজালাল বিমানবন্দরে ফ্লাইটটি অবতরণের পর বিমানবন্দর ও সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ জরুরি ভিত্তিতে মা ও মেয়েকে উত্তরার জাহানারা ক্লিনিকে ভর্তি করেন।

ক্লিনিকের ব্যবস্থাপক বাদশা মিয়া জানান, মা ও নবজাতক সুস্থ আছেন। ক্লিনিকের চিকিৎসক ডা. আকিল আহমেদের তত্ত্বাবধানে আছেন তারা।

এ প্রসঙ্গে ইয়াসমীনের ভাই দিদার বলেন, দুই বছর আগে লেবানন প্রবাসী নাসিমের সঙ্গে ইয়াসমীনের বিয়ে হয়। তিন বছর আগে ইয়াসমীন লেবাননে যান। শুক্রবার সন্ধ্যায় তার দেশে ফেরার কথা। কিন্তু সে আগেই পৌঁছে গিয়েছে।