Search
Close this search box.
Search
Close this search box.

ঢাকা পলিটেকনিকে ‘এআরআইএসই’ চালু করলো স্যামসাং

dhaka polytecঢাকা পলিটেকনিক ইন্সটিটিউটে স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ এর উদ্যোগে শনিবার থেকে চালু হলো কারিগরি প্রশিক্ষণ কার্যক্রম ‘এআরআইএসই (অ্যাডভান্সড রিপেয়ার অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল স্কিল এনহান্সমেন্ট)’।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রনালয়ের সচিব নজরুল ইসলাম খান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত রিপাবলিক অফ কোরিয়া এর মাননীয় রাষ্ট্রদূত লি ইউন-ইয়াং। এ সময় আরো উপস্থিত ছিলেন স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার সি এস মুন এবং ডিরেক্টরেট অফ টেকনিকাল এডুকেশনের ডিরেক্টর জেনারেল মো: শাহজাহান মিয়া।

chardike-ad
‘এআরআইএসই’ এর আওতায় গৃহীত এই উদ্যোগটিতে প্রতিষ্ঠানটির ৭৫ জন শেষ বৎসরের শিক্ষার্থীরা অথবা শেষ বৎসর সমাপ্তকৃত শিক্ষার্থীরা প্রাথমিক কারিগরি দক্ষতা ও ব্যক্তি উন্নয়ন এর আওতায় ছয় মাসব্যাপী এই প্রশিক্ষণ লাভ করবে বিনামূল্যে।

অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নির্বাচন করবে ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউট। প্রশিক্ষণ দেয়া ছাড়াও প্রশিক্ষণ কেন্দ্রের যন্ত্রপাতি দেয়া ছাড়াও সার্বিক উন্নয়নে সহায়তা প্রদান করেছে স্যামসাং।

অডিও ভিজ্যুয়াল (টিভি, হোম থিয়েটার), হোম অ্যাপ্লায়েন্স (রিফ্রিজারেটর, মাইক্রোওয়েভ ওভেন ও ওয়াশিং মেশিন) এবং মোবাইল ডিভাইস- এই তিনটি খাতে লেকচারসহ কর্মক্ষেত্রে প্রশিক্ষণ প্রদান করবে স্যামসাং।

স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার সি এস মুন বলেন, “পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীদের জন্য এই সকল সুবিধা দিতে পেরে আমরা বেশ আনন্দিত। এই প্রশিক্ষণ উদ্যোগ প্রণয়নে আমাদের মূল লক্ষ্য ছিলো বাংলাদেশের সেবা খাতের জন্য দক্ষ জনবল সরবরাহ অব্যাহত রাখা। আমাদের বিশ্বাস এই উদ্যোগটি বাংলাদেশের এই খাতটির প্রতিভা উন্নয়নে সহায়তা করবে।”

যেসব শিক্ষার্থী বিষেশিত এবং সরকার অনুমোদিত কারিগরি প্রশিক্ষণ গ্রহণ করছে তাদের সুবিধার্থে এই প্রশিক্ষণ কর্মকাণ্ডটি প্রথমবারের মতো স্যামসাং চালু করেছে তাদের “ক্রিয়েটিয় শেয়ারড ভ্যালু (সিএসভি)” উদ্যোগের আওতায়।