Search
Close this search box.
Search
Close this search box.

নাক ডাকার যন্ত্রণা ঠেকাবে হেডব্যান্ড!

head-brandরাতের নীরবতা ভেঙে একটানা বা থেমে থেমে বিরক্তিকর স্বরে সে ডেকে যাচ্ছে। শব্দ কখনো বাড়ছে কখনো কমছে। পাশের ঘরে হলে না হয় দরজা-জানালা বন্ধ করে, হালকা শব্দে গান ছেড়ে কোনো না-কোনোভাবে বাঁচা যেতো। কিন্তু দিনের পর দিন যদি একই বিছানায় থাকতে হয়, তাহলে তো ঘুমই হারাম। এমন সঙ্গীদের জন্য সুসংবাদ দিয়েছে হেডব্যান্ড প্রযুক্তি।

হাফিংটন পোস্টের এক খবরে জানানো হয়েছে, সম্প্রতি লাস ভেগাসে অনুষ্ঠিত এক প্রদর্শনীতে স্লিপফোনস ইফোর্টলেজ নামের এ প্রযুক্তির নতুন ভার্সন উম্মোচন করা হয়েছে; যেটা পরে আপনি সঙ্গীর উচ্চস্বরে নাক ডাকা, জোরে গান শোনা ইত্যাদি নানা ধরনের বিরক্তিকর শব্দ থেকে হাফ ছেড়ে বাঁচবেন। যেতে পারবেন স্বপ্নের ঘুমে।

chardike-ad

ব্যন্ড প্রস্তুতকারকরা জানিয়েছেন, স্বামী-স্ত্রী উভয়ের যদি এ অভ্যাস থাকে তবে দুজনকেই আলাদা আলাদা হেডব্যান্ড ব্যবহার করতে হবে। এতে স্বামীর নাক ডাকার শব্দ থেকে বাঁচাবে স্ত্রীর হেডব্যান্ড। অন্যদিকে স্ত্রীর নাক ডাকার শব্দ থেকে বাঁচাবে স্বামীর হেডব্যান্ড। আর যদি স্বামীর একা সমস্যা থাকে তবে স্ত্রী একা ব্যবহার করলেই চলবে।

প্রতিবেদনে বলা হয়েছে, নতুন হেডব্যান্ডটিতে সংযুক্ত রয়েছে তারবিহীন একটি হেডফোন, রয়েছে পুনরায় চার্জ দেওয়ার ব্যবস্থা। ব্লুটুথের মাধ্যমে এটি মিউজিক প্লেয়ারের সঙ্গে যুক্ত করে ব্যবহার করা যাবে। আগামী এপ্রিলেই এটি বাজারে পাওয়া যেতে পারে। দাম পড়তে পারে ১২৫ মার্কিন ডলার; বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৯ হাজার ৭৩২ টাকা।

প্রসঙ্গত, আগের ভার্সনের হেডব্যান্ডটি মোবাইল ফোন, কম্পিউটার বা মিউজিক প্লেয়ারের সাথে যুক্ত করে ব্যবহার করা হয়; যা বিক্রি হচ্ছে ৩৯.৯৫-৯৯.৯৫ মার্কিন ডলারে।