Search
Close this search box.
Search
Close this search box.

টিকিটের সর্বনিম্ন মূল্য ১৫ ডলার

Brazil Olympic Games Emblemআগামী বছর ব্রাজিলের রিও ডি জেনিরোয় অনুষ্ঠিত হবে পরবর্তী অলিম্পিক গেমস। বিশ্বকাপের পর আরেকটি বড় ক্রীড়াযজ্ঞ আয়োজন করতে চলেছে ব্রাজিল। গতকাল রিও গেমসের টিকিট নিয়ে পরিকল্পনা বিস্তারিতভাবে প্রকাশ করেছে আয়োজকরা। রিওতে ৭০ শতাংশ টিকিট সংরক্ষিত থাকবে স্বাগতিক দেশের দর্শকের জন্য।

টিকিট বিক্রি শুরু হবে আগামী মার্চে, সমর্থকরা চাইলে এখনই অনলাইনে বুকিং দিতে পারবেন। প্রথম ড্রয়ের ফল ঘোষণা করা হবে আগামী জুনে।

chardike-ad

৫ আগস্ট রিওর মারাকানা স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে লাতিন মহাদেশের প্রথম অলিম্পিক গেমস শুরু হবে। এ গেমসের জন্য প্রায় ৭৫ লাখ টিকিট বিক্রি হবে। এর মধ্যে অর্ধেকের দাম পড়বে ২৭ মার্কিন ডলারের কম। সবচেয়ে কমদামি টিকিট পাওয়া যাবে ১৫ ডলারে। পরবর্তীতে টিকিটের দাম বিস্তারিতভাবে প্রকাশ করা হবে। গ্রীষ্মকালীন অলিম্পিক শেষে ৭ সেপ্টেম্বর একই শহরে শুরু হবে প্যারা-অলিম্পিক, যার টিকিটের বিস্তারিত তথ্য এখনো প্রকাশ করা হয়নি।

যে বাজেট ধরা হয়েছে, ভেনু প্রস্তুত করতে তার চেয়েও বেশি অর্থ লাগবে বলে ধারণা করা হচ্ছে। সেই সঙ্গে ডেডলাইনের মধ্যে ভেনু হস্তান্তর করাও কঠিন হতে পারে। যদিও এ নিয়ে আয়োজকরা যথেষ্ট আশাবাদী। ফুটবল ম্যাচ হওয়ার কথা বেলো হরিজোন্তে, ব্রাসিলিয়া, সালভাদর, সাও পাওলো ও রিওতে। বিবিসি