Search
Close this search box.
Search
Close this search box.

ইনছন হাইওয়েতে সড়ক দূর্ঘটনায় নিহত দুই, এক বাংলাদেশী আহত

incheon to seoulদক্ষিণ কোরিয়ার ইনছন আন্তর্জাতিক বিমান বন্দরের কাছে অবস্থিত এক ব্রিজে সারিবদ্ধভাবে থাকা গাড়িতে চলন্ত বাসের ধাক্কায় ২ জন নিহত ও প্রায় ৬৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে আট জনের অবস্থা আশংকা জনক।  এই ঘটনায় প্রায় ১শ গাড়ি একটির পেছনে আরেকটি ধাক্কা খায়। সিউলগামী একটি ব্রিজের লেনে ঘন কুয়াশার কারণে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে। ব্রিজটি ইনছন বিমানবন্দরের সঙ্গে রাজধানীর সংযোগকারী প্রধান এক্সপ্রেসওয়ের একটি অংশ।

জানা যায় , দুর্ঘটনাটি ঘটে স্থানীয় সময় সকাল সাড়ে নয়টায়। পরবর্তীতে বেলা এগারটা নাগাদ আহতদের নিকটবর্তী হাসপাতালে নেওয়া হয়। মৃত একজনের নাম কিম (৫১)। ঘটনটার পর পরই পুলিশ ও উদ্ধার কর্মীরা ব্রিজের সকল প্রবেশ দ্বার সহ বিমানবন্দরে ঢুকার কিছু পথও বন্ধ করে দেয়। পুলিশের মতে, বিমানবন্দরের একটি যাত্রীবাহী বাস লাইনে থাকা একটি গাড়িতে আঘাত করলে পর্যায়ক্রমে ঐ লাইনের একশ গাড়িতেই সংঘর্ষ হয়। নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তার দাবি, “ কুয়াশা ও অতিরিক্ত গতিই মূলত দুর্ঘটনাটির কারণ”।

chardike-ad

আহত ৬৫ জনকে নিকটবর্তী হাসপাতালে  নিয়ে যাওয়া হয়েছে। এদের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। আহত বিদেশীদের মধ্যে ৭ জন চাইনিজ, ৫ জন থাই, ২ জন ভিয়েতনামিজ এবং ২ জন জাপানিজ ছাড়াও একজন বাংলাদেশী ছিল। আহত বাংলাদেশীর নাম জানা যায়নি। এছাড়া একজন রাশিয়ান ও একজন সুইস নাগরিকও ছিল। ভিয়েতনামিজ ২ জনের মধ্যে এক জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।