sentbe-top

“উল্টা পাল্টা জোকস মন্টু ভাই Shocks”

sakiপ্রতি বছরের ন্যায় অমর একুশে গ্রন্থমেলায় এবারও জনপ্রিয় লেখকদের পাশাপাশি তরুণ প্রজন্মের নতুন লেখকদের বই ব্যাপকভাবে প্রকাশিত হয়েছে। সেই ধারাবাহিকতায় তরুণ লেখক ফজলুল হক সাকী রসিক পাঠকদের জন্য নিয়ে এসেছে ভিন্নধর্মী এক কৌতুকের বই “উল্টা পাল্টা জোকস মন্টু ভাই Shocks”। বইটি প্রকাশ করেছে ‘গতিধারা’।

গল্প, উপন্যাস, কবিতা ও প্রবন্ধের পাশাপাশি রম্য রচনা বাংলা সাহিত্যে অনেক আগে থেকেই একটা জায়গা তৈরী করে নিয়েছে । রম্য রচনা বা জোকস এর বইয়ের প্রতি কিশোর-কিশোরী ও তরুণ পাঠকদের ব্যপক আগ্রহ রয়েছে গ্রন্থমেলায়।

ইতোমধ্যে পাঠক মহলে বইটি ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। গ্রন্থমেলায় গতিধারার ৮৭, ৮৮ ও ৮৯ নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

গতিধারার কর্ণধার সিকদার বাশার জানান, “উল্টা পাল্টা জোকস মন্টু ভাই Shocks” বইটি এবারের গ্রন্থমেলায় পাঠকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে। কাটতিও বেশ ভালো। সমালোচক মহল থেকেও বইটি প্রশংসিত হচ্ছে।

উল্লেখ্য, বইটির লেখক এনটিভিতে প্রচারিত বাংলাদেশের প্রথম জোকস পারফর্মিং রিয়েলিটি শো “হা-Show সিজন ২” এর ষষ্ঠ স্থান অধিকারী । বইটি কলকাতাতেও পাওয়া যাচ্ছে।

ছাত্র থাকাকালীন সময়ে বগুড়া থিয়েটার এর মাধ্যমে মঞ্চ নাটকে তার অভিনয় জীবন শুরু হয় । পরবর্তীতে বগুড়ার সনামধন্য সরকারী আযিযুল হক কলেজ থিয়েটারে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন । সেই সূত্র ধরেই লেখালেখি শুরু । রম্য রচনা তার লেখার মূল আগ্রহ । সেই ধারাবাহিকতায় এবার প্রকাশিত হল তার লেখা প্রথম বই ।

sentbe-top